করোনা আক্রান্ত ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রাখেনি পিসিবি

পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি)
পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি) - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ জুন ২০২০, ১৯:৩৮

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে পাকিস্তানের আবাসিক ক্যাম্পে ডাকা ক্রিকেটারদের দশজন করোনা পজিটিভ আছে বলে জানায় পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি)। অনেক নাটকীয় এবং দুইবার পরীক্ষার পর পর শনিবার সেই দশজন থেকে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা নেমে চার-এ এসেছে বলে নিশ্চিত করেছে পিসিবি।

তবে দেশটির সাবেক ক্রিকেটার ও নির্বাচক ইনজামাম উল হক অসন্তুষ্ট বোর্ডের আচরণে। তিনি দাবি করেন, এসব ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ার আগে এবং পরেও বোর্ডের সঙ্গে যোগাযোগ পর্যন্ত করতে পারেনি। তারা স্বাস্থ্যগত বিষয় জানানোর জন্য বোর্ডের মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ করতে চাইলেও তা করতে পারেননি।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া এক ভিডিওবার্তায় ইনজামাম বলেন, ‘যেসব খেলোয়াড় এখন করোনা পজিটিভ এসেছে, তারা হয়তো ভাবতেই পারে যে, এই কঠিন সময়ে ক্রিকেট বোর্ড তাদের পাশে নেই। পিসিবির মেডিকেল স্টাফরা গত কয়েকদিন ধরে এসব খেলোয়াড়ের ফোন রিসিভ করছে না। এটা সত্যিই খুব বাজে ব্যবহার।’

এ সময় বোর্ডের কাছে এসব খেলোয়াড়ের যথাযথ যত্ন নেয়ার অনুরোধ জানান ইনজামাম। কেননা এখন কোনো ধরনের ঝুঁকি নেয়া ঠিক হবে না বলে মনে করেন দেশটির ইতিহাসের অন্যতম সেরা এ অধিনায়ক।

ইনজামাম বলেছেন, ‘আমি পিসিবিকে অনুরোধ করব এসব খেলোয়াড়ের ভালোভাবে যত্ন নিন। না হয় মোহাম্মদ হাফিজের মতো অনেকেই নিজ থেকে আবার টেস্ট করাতে যাবে। পিসিবির উচিত ছিল এসব খেলোয়াড়ের নিজেদের পর্যবেক্ষণে রাখা। তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেট না করে বোর্ডের ক্রিকেট একাডেমিতে রাখা যেত। তারা আমাদেরই খেলোয়াড়, তাদের দেখভালের দায়িত্ব আমাদেরই নিতে হবে।’

এদিকে ১০ খেলোয়াড় করোনা পজিটিভ হলেও বহালতবিয়তে রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড সফর। আজ তিন টেস্ট ও তিনটি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড যাবে পাকিস্তান। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে তাদের অনুশীলন। যদিও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পিসিবিকে জানিয়ে দিয়েছে, করোনাআক্রান্ত কাউকে যেন লন্ডনগামী বিমানে না তোলা হয়।

মানবকণ্ঠ/এফএইচ





ads






Loading...