করোনা : আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শঙ্কা

করোনা : আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শঙ্কা
- ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ৩০ মার্চ ২০২০, ১১:৫৯

করোনা ভাইরাসের কারণে স্তব্ধ হয়ে পড়েছে সারাবিশ্বের মানুষের জীবনযাত্রা। এ কারণে বন্ধ হয়ে গেছে খেলাধুলার সব ইভেন্টও। সংশয় বাড়ছে আসন্ন, আইপিএল ও অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও।

এবছর সব চেয়ে বড় দুটি প্রতিযোগিতা হল, আইপিএল এবং তার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের মনেই প্রশ্ন রয়েছে এই বছরের আইপিএল হওয়া নিয়ে।

রোববার, অস্ট্রেলিয়ার একটি টিভি চ্যানেলে স্মিথ বলেছেন, ‘‘পরিস্থিতি দেখে মনে হচ্ছে, এবার হয়তো আর আইপিএল হবে না। মনে হয়, আগামী কয়েক দিনের মধ্যে আইপিএলের ভবিষ্যৎ নিয়ে কয়েকটা সভা হবে।’’

এদিকে অস্ট্রেলিয়ার সীমান্ত কত দিন বন্ধ থাকে, তার উপরে নির্ভর করে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য। অস্ট্রেলীয় সরকারের পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে, বিদেশিদের অস্ট্রেলিয়ায় আসার ব্যাপারে যে নিষেধাজ্ঞা জারি হয়েছে, তা ৬ মাস কী তার বেশিও থাকতে পারে। সেটা হলে পিছিয়ে দিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। পিছিয়ে যাবে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজও।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ১৮ অক্টোবর। ভারত তার আগে অস্ট্রেলিয়ার মাটিতে একটি ত্রিদেশীয় প্রতিযোগিতা খেলবে। অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমান্ত যদি ৬ মাস বন্ধ থাকে, তা হলে অক্টোবরের আগে কোনও বিদেশি ডন ব্র্যাডম্যানের দেশে ঢুকতে পারবেন না। ফলে সব কিছুই এখন অনিশ্চয়তার মোড়কে ঢাকা।

মানবকণ্ঠ/এআইএস

 



poisha bazar

ads
ads