লোভী ও নির্মম জাতি আমরা: রুবেল

লোভী ও নির্মম জাতি আমরা: রুবেল
- ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মার্চ ২০২০, ১৯:০৬

করোনা ভাইরাসের আতঙ্কে বিপন্ন জনজীবন। মরণহঘাতী এই ভাইরাসের থাবা থেকে রেহাই পায়নি বাংলাদেশও। এরই মধ্যে আক্রান্ত ২৪ জনের মধ্যে মারা গেছেন ২ জন। করোনার কারণে নিজেকে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন অনেকেই। ফিরতে পারছেন না কর্মজীবনে।

এমন সময় যখন পাশে দাঁড়িয়ে সাহায্য করার কথা, তখন এর ফায়দা লুটছেন কিছু সুবিধাবাদী মানুষ। এরমধ্যেও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েই চলেছে দেশের সকল ব্যবসায়ীরা। করোনার আঘাতের আগেই মাস্কের দাম হয়েছিল আকাশছোঁয়া। ২০/৩০ টাকা দামের মাস্ক বিক্রি হয়েছিল ১০০/১৮০ টাকা। অনেক ব্যবসায়ীরা মজুদ করে রেখেছে অতি প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজার। কাঁচাবাজার, সুপার শপ ও মুদি দোকানেও দাম বেড়েছে কয়েকগুণ।

কিন্তু বিশ্বের বেশকিছু দেশ বাংলাদেশ থেকে আলাদা। এমন ভয়ঙ্কর পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যহ্রাস করেছে অনেক দেশই। বাংলাদেশের লোভী ব্যবসায়ীদের ওপর ক্ষেপলেন জাতীয় ক্রিকেট দলের ডানহাতি পেসার রুবেল হোসেন। তার মতে, লোভী ব্যবসায়ীরাই দেশের আসল ‘করোনা ভাইরাস’।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে খোলামেলা স্ট্যাটাস দিয়েছেন রুবেল। তিনি লিখেন, ‘লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে এতবড় একটা বিপর্যয় গেল। অথচ মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান, কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকা! কারণ আমরা লোভী অমানুষ!

শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয়, আমরা সবাই এক নই। কেন? মাস্ক, স্যানিটাইজার এবং মুদিবাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের যারা কৃত্রিম সঙ্কট তৈরি করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের ‘করোনা ভাইরাস।’

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...