পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন

পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ মার্চ ২০২০, ২১:৪১

তৃতীয় ও শেষ দফায় বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। শেষ দফার এ সফরে পুর্ব নির্ধারিত সূচি অনুযায়ী একমাত্র ওয়ানডে ম্যাচটি ৩ এপ্রিল টেস্ট এবং টেস্ট ম্যাচটি ৫ এপ্রিল শুরু হওয়ার কথা ছিল।

পূর্ব নির্ধারিত সূচিতে ওয়ানডে খেলেই একদিন বিরতি দিয়ে টেস্ট খেলতে হতো বাংলাদেশকে। যা কঠিনই বটে। কারণ এক ওয়ানডে ও এক টেস্টের জন্য ৩ থেকে ৯ এপ্রিল পর্যন্ত অর্থাৎ টানা সাত দিন মাঠেই থাকতে হবে বাংলাদেশ ও পাকিস্তানকে।

তাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে ওয়ানডে সূচি এগিয়ে আনার অনুরোধ করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির অনুরোধ রেখে ওয়ানডের সূচি এগিয়ে আনলো পিসিবি।

নতুন সূচি অনুযায়ী ৩ এপ্রিলের পরিবর্তে করাচিতে ওয়ানডেটি হবে ১ এপ্রিল। তিন দিনের বিরতির পর করাচিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। আজ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও নিজেদের ভেরিফাইড ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

এক বিবৃতিতে পিসিবির ডিরেক্টর জাকির খান জানান, ‘পিসিবি যেভাবেই পারে সেভাবেই সুবিধা দিতে সর্বদা খুশি থাকে এবং করাচিতে বাংলাদেশ দলের জন্য অতিরিক্ত কিছুদিন আয়োজন করতে পারলে আমরা আনন্দিত হবো। ইতোমধ্যে ওই দুটি ম্যাচ নিয়ে অনেক উত্তেজনা-উন্মাদনা তৈরি হয়েছে। পিসিবি প্রত্যাশা করছে, ভক্ত ও অনুরাগীদের প্রত্যাশা করতে সক্ষম হবে।’

তৃতীয় ও শেষ দফার সফরের জন্য আগামী ২৯ মার্চ পাকিস্তানের করাচিতে পৌঁছাবে বাংলাদেশ ক্রিকেট দল। ৩০ ও ৩১ মার্চ পাকিস্তানের মাটিতে অনুশীলন করবে টাইগাররা। ১ এপ্রিল সিরিজের একমাত্র ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২ থেকে ৪ এপ্রিল বাংলাদেশ দলের বিশ্রাম ও অনুশীলন পর্ব থাকবে। আর ৫-৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

গেল জানুয়ারিতে পাকিস্তানে প্রথম দফার সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছে বাংলাদেশ। সিরিজটি ২-০ ব্যবধানে জিতে পাকিস্তান। প্রথম ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয়টি ৯ উইকেটে জিতে। তৃতীয় ও শেষটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়। সবগুলো ম্যাচই হয় লাহোরে।

এরপর ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফার সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ঐ টেস্টটি ইনিংস ও ৪৪ রানে হারে বাংলাদেশ। টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।

পাকিস্তান সফরে বাংলাদেশ দলের পরিবর্তিত সূচি:

২৯ মার্চ : পাকিস্তানের করাচিতে পৌঁছাবে বাংলাদেশ দল।
৩০ ও ৩১ মার্চ : বাংলাদেশের অনুশীলন।
১ এপ্রিল : বাংলাদেশ-পাকিস্তান সিরিজের একমাত্র ওয়ানডে।
২ থেকে ৪ এপ্রিল : বাংলাদেশ দলের বিশ্রাম ও অনুশীলন পর্ব।
৫-৯ এপ্রিল : দ্বিতীয় ও শেষ টেস্ট।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...