চতুর্থ দিনের খেলা চলছে, শুরুতেই তাইজুলের আঘাত

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৫

একমাত্র টেস্টে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ করে ৫৬০ রান। ২৯৫ রানে পিছিয়ে থেকে গতকাল শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। নাঈম হাসানের বোলিং তোপে ৯ রান তুলতেই হারিয়ে বসে ২ উইকেট। সেখান থেকে আজ মঙ্গলবার আবার ব্যাট করতে নেমেছে শেভরনরা।

চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না জিম্বাবুয়ের। ভূমিকাতেই ফিরলের কেভিন কাসুজা। মোহাম্মদ মিঠুনের তালুবন্দি করে তাকে ফেরালেন তাইজুল ইসলাম।

বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক এখন মুশফিকুর রহিম। এর আগে দীর্ঘদিন এই রেকর্ড ছিল তামিম ইকবালের দখলে। জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় দ্বিশতক হাঁকিয়েছেন মুশফিকুর রহিম।

চলতি টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে ৪১ রান করেন তামিম। ফলে তার রান সংখ্যা দাঁড়ায় ৪৪০৫। এদিকে নিজের সপ্তম টেস্ট সেঞ্চুরি হাঁকানোর পর ডাবল সেঞ্চুরিতে পৌঁছানোর পথে তামিমকে ছাড়িয়ে যান মুশফিক। তামিমকে ছাড়ানোর পর নিজের তৃতীয় টেস্ট ডাবল সেঞ্চুরির দেখাও পেয়ে যান এই অভিজ্ঞ ব্যাটসম্যান। এরপরই অবশ্য ইনিংস ঘোষণা করে দেয় বাংলাদেশ। ফলে মুশফিকের টেস্ট রান সংখ্যা এখন ৪৪১৩।

তামিমকে ছাড়িয়ে যেতে ৭০ ম্যাচ (১৩০ ইনিংস) খেলেছেন মুশফিক। অন্যদিকে তামিম এখন পর্যন্ত খেলেছেন ৬০ ম্যাচ (১১৫ ইনিংস)। সর্বোচ্চ রানের তালিকায় ৩ হাজার ৮৬২ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান (৫৬ ম্যাচ, ১০৫ ইনিংস)। চতুর্থ স্থানে থাকা সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের টেস্ট রান সংখ্যা ৩ হাজার ২৬। ৪০ টেস্টে ২ হাজার ৮৬০ রান নিয়ে পঞ্চম স্থানে আছেন মুমিনুল হক।

সংক্ষিপ্ত স্কোর :

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৬৫/১০ (অরভিন ১০৭,মাসভাউরে ৬৪; আবু জায়েদ ৪, নাঈম ৪)

বাংলাদেশ : ৫৬০/৬ ডিক্লে. (মুশফিক ২০২,মুমিনুল ১৩২,শান্ত ৭১, লিটন ৫৩; এনদিলোভু ২)

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...