আইসিসির চাপেই পাকিস্তান সফরে বাংলাদেশ

আইসিসির চাপেই পাকিস্তান সফরে বাংলাদেশ
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ জানুয়ারি ২০২০, ১৯:০৬

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চাপেই বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্থান সফরে যেতে হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। পাকিস্তানের সিরিজটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় সফরে যাবার এটিই প্রধান কারণ বলে স্পষ্ট করেন তিনি।

পাপন জানান, যদি এটি শুধুমাত্র দ্বিপাক্ষিক সিরিজ হতো তাহলে পরিস্থিতি অন্যরকম হতো। কিন্তু দুই ম্যাচের টেস্ট সিরিজ বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ, যা আয়োজন করছে আইসিসি। এটি বিশ্বকাপের মতো। চ্যাম্পিয়নশিপের ম্যাচ হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে হচ্ছে। তাই এটি এড়ানোর কোনো বিকল্প নেই। আমি মনে করি, আইসিসির পূর্ণ সদস্য হিসেবে আমাদের এখানে অংশ নেয়া উচিত এবং আইসিসিও তাই চায়। আসলে এটিই ছিল মূল চাপ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেললেই পাকিস্তানের নিরাপত্তা বিষয়ে অবগত হওয়া যাবে উল্লেখ করেন বিসিবি সভাপতি।

সংক্ষিপ্ত ভার্সনের সিরিজ খেলতে খেলতে আগামী ২২ জানুয়ারি দেশ ছাড়বে বাংলাদেশ। প্রথম দফায় লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

তিনি বলেন, আমি মনে করি, আমরা টি-টোয়েন্টি সিরিজ খেলেই আমরা সেখানকার পরিস্থিতি সর্ম্পকে ধারণা পাবো। সফর চলাকালীন যদি কোনো সমস্যা দেখা দেয়, তবে আমরা তখন সেটি নিয়ে আলোচনা করতে পারি এবং পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা যাবে।

টি-টোয়েন্টি সিরিজের পর আরও দুই বার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় একটি টেস্ট এবং তৃতীয় ও শেষ দফায় ১টি ওয়ানডে ও দ্বিতীয়-শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...