অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়ালো ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়ালো ভারত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ জানুয়ারি ২০২০, ১০:৫৯

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে সমতায় ফিরেছে ভারত। শুক্রবার রাজকোটে ধাওয়ান, কোহলি ও লোকেশ রাহুলের অর্ধশতকে ভর করে ৩৪০ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে ৩০৪ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ম্যান ইন ব্লু। উদ্বোধনী উইকেটে ৮১ রানের জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ৪২ রান করে আউট হন রোহিত।

দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে ১০৩ রানের জুটি গড়েন কোহলি। এতে বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা। সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে থেকে আউট হন আরেক ওপেনার ধাওয়ান। এরপর শ্রেয়াস আয়ার ৭ রানে সাজঘরে ফেরেন। অর্ধশতক তুলে নেন কোহলি ও লোকেশ রাহুল।

কোহলি ৭৮ ও রাহুল ৮০ রান করলে দলীয় সংগ্রহে ৩শ' ছাড়িয়ে যায় ভারত। এরপর জাদেজার ২০ রানে ভর করে ৬ উইকেটে ৩৪০ রান করে ভারত।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানে সাজঘরে ফেরেন ওয়ার্নার। এরপর আরেক ওপেনার অধিনায়ক ফিঞ্চ ৩৩ রান করে আউট হলে, দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮২ রান।

এরপর স্টিভ স্মিথ ৯৮ ও মার্নাস লেবুশানে ব্যক্তিগত ৪৬ রানে সাজঘরে ফিরলেও, জয়ের পথে এগুচ্ছিলো অস্ট্রেলিয়া। কিন্তু এর পরই ছন্দ হারায় অতিথিরা। যাওয়া আসার মধ্যে থাকে পরের ব্যাটসম্যানরা। তাতে ৪৯.১ ওভারে ৩০৪ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩টি এবং শাইনি, জাদেজা ও কুলদীপ নেন দু'টি করে উইকেট।

মানবকণ্ঠ/আরবি





ads






Loading...