তিন ফরম্যাট খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ

তিন ফরম্যাটেই খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ
তিন ফরম্যাটেই খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২০, ২১:২৩

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে ধোঁয়াশা অবশেষে কেটেছে। তিন ফরম্যাট খেলতেই পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ।

আজ সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

দুবাইয়ে আজ আইসিসি সভার ফাঁকে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে সফর নিয়ে আলোচনা হয় পিসিবি চেয়ারম্যান এহসান মানির। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের উপস্থিতিতে দুই দেশের ক্রিকেট বোর্ড সফর নিয়ে সমঝোতায় পৌঁছেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় পিসিবি।

আগের সূচি অনুযায়ী পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। তবে নতুন করে বাড়তি একটি ওয়ানডেও যুক্ত করা হয়েছে।

মোট তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফায় ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে হবে তিনটি টি-টোয়েন্টি।

এরপর প্রথম টেস্টের জন্য আবার পাকিস্তান যাবে বাংলাদেশ। ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচটি হবে রাওয়ালপিন্ডিতে।

তৃতীয় দফায় আবার পাকিস্তান গিয়ে বাংলাদেশ খেলবে একমাত্র ওয়ানডে ও দ্বিতীয় টেস্ট। ৩ এপ্রিল করাচিতে হবে ওয়ানডে। একই মাঠে ৫ এপ্রিল থেকে হবে টেস্ট।

এই সফর ঝুলে ছিল এক মাসেরও বেশি সময় ধরে। দুই দেশের বোর্ডের পক্ষ থেকে নানা ধরনের বক্তব্য শোনা গেছে এই সময়ে। সবশেষ গত রোববার বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, টেস্ট খেলতে আপাতত পাকিস্তানে যাবে না বাংলাদেশ দল। মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা বিবেচনায় বাংলাদেশ সরকার বিসিবিকে সফর সংক্ষিপ্ত করে শুধু টি-টোয়েন্টি খেলে আসার পরামর্শ দিয়েছিল।

এরপর আজ দুবাইয়ে দুই বোর্ডের আলোচনায় এলো চূড়ান্ত সিদ্ধান্ত। এতে খুশি পিসিবি চেয়ারম্যান এহসান মানি, ‘আমি খুশি যে আমরা বন্ধুত্বপূর্ণ আপসের মাধ্যমে একটা সমাধানে পৌঁছাতে পেরেছি, যেটি এই খেলার এবং দুটি গর্বিত ক্রিকেট খেলুড়ে দেশের জন্য সবচেয়ে ভালো। আমি আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ জানাই তার নেতৃত্বের জন্য এবং এই দুই দেশে ক্রিকেট এগিয়ে যাওয়ার পথ আরও সুগম করে দেওয়ার জন্য।’

পাকিস্তান-বাংলাদেশ সিরিজের সূচি
২৪ জানুয়ারি : ১ম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি : ২য় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি : ৩য় টি-টোয়েন্টি, লাহোর
৭-১১ ফেব্রুয়ারি : ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল : একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল : ২য় টেস্ট, করাচি

মানবকণ্ঠ/এআইএস





ads







Loading...