পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে না বাংলাদেশ

পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে না বাংলাদেশ
পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে না বাংলাদেশ - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ জানুয়ারি ২০২০, ২১:৫৫

মধ্যপ্রাচের বর্তমান অস্থিরতায় পাকিস্তানে টেস্ট সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সরকার থেকে দীর্ঘ সময় পাকিস্তানে থাকার অনুমতি পায়নি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন রোববার রাতে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকায় বাংলাদেশ সফরে অনাগ্রহী। দীর্ঘ সময়ের জন্য পাকিস্তানে যেতে চান না ক্রিকেটাররাও। কোচিং স্টাফদের অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছেন। এমন অবস্থায় পাকিস্তান এগিয়ে আসে ভিন্ন কিছু নিয়ে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে প্রস্তাব দিয়েছে দ্রুততম সময়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট তাদের মাটিতে খেলে আসতে। বাংলাদেশ যে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চেয়েছিল আপতত সেটা তারা চাচ্ছে না।

কিন্তু এখন বিসিবির ইচ্ছায় কিছু হচ্ছে না। দীর্ঘ সময়ের জন্য পাকিস্তান সফরের অনুমতি দিচ্ছে না সরকার।

বিসিবি সভাপতি বোর্ড সভা শেষে বলেছেন, ‘মধ্যপ্রাচের বর্তমান পরিস্থিতিতে সরকার আমাদেরকে দীর্ঘ সময় পাকিস্তান সফরের অনুমতি দিচ্ছে না। আমরা সল্প সময়ের জন্য পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলতে চাচ্ছি। সরকারের চিঠি এখনও আমাদের হাতে আসেনি। চিঠি আসলে আমরা পিসিবিক আনুষ্ঠানিকভাবে জানাবো।'

‘পাকিস্তানে টি-টোয়েন্টি ফিরুক সেটা আমরাও চাই। আমরাও চাই পাকিস্তান সফর করতে। কিন্তু দীর্ঘ সময়ের জন্য একসঙ্গে টেস্ট ও টি-টোয়েন্টি খেলে আসা কঠিন। টেস্ট ও টি-টোয়েন্টি এক না। তিনটি টি-টোয়েন্টি খেলতে লাগে মাত্র ১২০ ওভার। সেখানে একটি টেস্টের জন্য ৪৫০ ওভার লাগে। টি-টোয়েন্টি খেলে এসে দেখি নিরাপত্তা কেমন। খেলোয়াড়েরা একটু আত্মবিশ্বাস পাক। এরপর গিয়ে টেস্ট খেলে আসলাম। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই বছরে দুটি টেস্ট ওদের মাটিতে খেললেই হল।’

মানবকণ্ঠ/এআইএস





ads







Loading...