• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স। ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ ডিসেম্বর ২০১৯, ২৩:১২

ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন প্রায় দেড় বছর আগে। এরই মধ্যে তাকে ছাড়াই চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপ খেলেছে দক্ষিণ আফ্রিকা। অবসর ভেঙে দলে ফিরতে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অনেক অনুরোধ সত্ত্বেও ফেরেননি তারকা এই ক্রিকেটার। কিন্তু প্রায় দেড় বছরেও যাকে মাঠে ফেরানো যায়নি তাকেই আবার জাতীয় দলে ভেড়ানোর মিশনে নামছেন দক্ষিণ আফ্রিকা নবনিযুক্ত প্রধান কোচ মার্ক বাউচার। বাউচারের আশা ডি ভিলিয়ার্স সহ কলপাক চুক্তিতে থাকা সকল ক্রিকেটারকেই জাতীয় দলে ফেরাবেন

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিং প্যানেলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে প্রোটিয়া কোচ বাউচারের। ফলে কোন খেলোয়াড়কে কখন, কীভাবে পাওয়া যাবে ভালোভাবেই জানা আছে তার, তাই দেশের বাইরে লিগ খেলে বেড়ানো ক্রিকেটারদের নিয়েই পরিকল্পনা সাজানোর কথা ভাবছেন তিনি।

এ বিষয়ে বাউচার বলেন, একজন কোচ হিসেবে অবশ্যই চাইবো সেরা তারকারা থাকুক দলে। আপনি যদি রাগবির দিকে তাকান, যেভাবে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন হল...বিশ্বের অন্যান্য দেশে খেলানো বেড়ানো খেলোয়াড়রা যে অভিজ্ঞতাটা দিয়েছে দলে, তা অমূল্য। একজন কোচ হিসেবে আমিও দলের গভীরতা বৃদ্ধিতে এই সুযোগটা নিতে চাই। এটা দলের সবাইকে নিজের অবস্থানের ব্যাপারে আরও সচেতন হওয়া শেখাবে। 

তবে কলপাক চুক্তির কোনো কিছুই কোচের হাতে না থাকলেও অবসর নেয়া ডি ভিলিয়ার্সের ব্যাপারে চাইলেই ভাবতে পারেন বাউচার। চলতি এমজানসি সুপার লিগে বাউচারের কোচিংয়েই শোয়ান স্পার্টানসে খেলছেন ডি ভিলিয়ার্স। এখন পর্যন্ত টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক মি. ৩৬০ ডিগ্রি খ্যাত এই ব্যাটসম্যান।

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভিলিয়ার্সকে দলে ফেরাতে চাইছেন মার্ক বাউচার । তিনি বলেন, আপনি যখন বিশ্বকাপ খেলতে যান, তখন চাইবেন যাতে সেরা খেলোয়াড়রা আপনার দলে খেলে। আমার যদি মনে সে (ডি ভিলিয়ার্স) আমার দলের অন্যতম সেরা খেলোয়াড়, তাহলে তার সঙ্গে কেনো কথা বলবো না? আমি মাত্রই দায়িত্বটা পেয়েছি। বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গেই কথা বলবো, দেখবো তাদের কী অবস্থা?

 

মানবকণ্ঠ/টিএইচডি




Loading...
ads






Loading...