নিষিদ্ধ হয়েও বর্ষসেরা সাকিব


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০২ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৬

ভারতের সমর্থকদের সংগঠন ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকলেও তার এ অর্জন সাকিবভক্তদের এনে দিয়েছে খুশির উপলক্ষ। প্রতিবছরই সমর্থকদের ভোটে বর্ষসেরা নির্বাচন করে সংগঠনটি।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব। ফলে আগামী বছরের ২৯ অক্টোবর পর্যন্ত ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না তিনি। তবে ভারত আর্মির এই অ্যাওয়ার্ড দেয়া হয় শেষ এক বছরে করা পারফরম্যান্সের ওপর ভিত্তি করে।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে মাত্র ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব আল হাসান। এর মধ্যে সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি রয়েছে মোট পাঁচটি। বল হাতে নিয়েছেন মোট ১১ উইকেট। এছাড়া অন্যান্য সিরিজেও ছিলেন উজ্জ্বল। ফলে ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনায়ন পান সাকিব।

সাকিব ছাড়াও আরো তিন জন ছিলেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

অনলাইনভিত্তিক এই জরিপে ভোট দেন সারাবিশ্বের ক্রিকেটভক্তরা। সেখানে বলা চলে একক আধিপত্য বিস্তার করে সর্বমোট ৮১% ভোট পেয়ে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া স্টোকস ৮%, উইলিয়ামসন ৬% এবং স্মিথ পেয়েছেন ৫% ভোট।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads





Loading...