নিয়ম ভেঙে ঢাকায় মাশরাফি

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ নভেম্বর ২০১৯, ১২:৩০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর মাঠে গড়াবে ১১ ডিসেম্বর। রোববার অনুষ্ঠিত হলো প্লেয়ার্স ড্রাফট। সেখানে এ প্লাস ক্যাটাগরির তামিম ইকবালের পাশাপাশি মাশরাফি বিন মর্তুজাকেও কিনেছে ঢাকা প্লাটুন। কিন্তু বিপিএলের বাইলজ অনুসারে ‘এ’ প্লাস ক্যাটাগরির একাধিক ক্রিকেটারকে দলে নেয়ার সুযোগ নেই।

একটা সময়ে দেশের সেরা ক্রিকেটার ছিলেন মাশরাফি বিন মুতর্জা। বোলিংয়ের পাশাপাশি নেতৃত্বগুণে ছিলেন সবার উপরে। তাই ঘরোয়া ক্রিকেটে ছিলো তার আকাশচুম্বি চাহিদা। কিন্তু গত ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি তিনি। সেই অফ ফর্মের প্রভাবই পড়েছে এবারের বিপিএলের নিলামে।

বিপিএল সপ্তম আসরের নিলামে অংশগ্রহণকারী সাতটি দলের সামনেই সুযোগ ছিল ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা তামিম ইকবাল, মাশরাফি, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে কেনার।

শুরুতেই তামিম, মাহমুদউল্লাহ, মুশফিক, ও রিয়াদকে যথাক্রমে ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স দলে কিনে নেয়। নয়বার কল করার সুযোগ পেয়েও মাশরাফিকে দলে নেয়নি রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্সের কেউই।

অবশেষে দশম কলে মাশরাফিকে দলে ভেড়ায় ঢাকা। এ প্লাস ক্যাটাগরির দ্বিতীয় ক্রিকেটার হিসেবে মাশরাফিকে কিনলো ঢাকা। যেটা বাইলজের পরিপন্থী। এটা নিয়ে বিতর্ক ছড়াচ্ছে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads





Loading...