ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আফগানিস্তানের সিরিজ জয়

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আফগানিস্তানের সিরিজ জয়

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ নভেম্বর ২০১৯, ১০:১৯

ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় করেছে আফগানিস্তান। লক্ষ্মৌতে সিরিজের তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ২৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে রশিদ খানের দল।

টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করায় আফগানিস্তান। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৫২ বলে খেলেন ৭৯ রানের এক ঝড়ো ইনিংস, যে ইনিংসে ৬টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান। এছাড়া আসঘর আফগান ২০ বলে ২৪ আর মোহাম্মদ নবী ৭ বলে করেন ১৫ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন শেলডন কোট্রেল, কেমো পল আর কেসরিক উইলিয়ামস।

লক্ষ্য ১৫৭ রানের। হার্ডহিটারের দল ওয়েস্ট ইন্ডিজের জন্য খুব বড় বলা যাবে না। কিন্তু শুরু থেকেই দারুণ বোলিংয়ে ক্যারিবীয়দের চেপে ধরে আফগানিস্তান। ১৬ রানে ২ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ ধুঁকতে ধুঁকতে এগোতে থাকে।

দলের বিপদের মুখে একটা প্রান্ত ধরে ছিলেন শাই হোপ। কিন্তু তার ৪৬ বলে ৫২ রানের ইনিংসটাকে মোটেই টি-টোয়েন্টিসুলভ বলা যাবে না। ইনিংসের ১১ বল বাকি থাকতে হোপ যখন ফিরেন, তার আগেই হার বলতে গেলে নিশ্চিত হয়ে গেছে ক্যারিবীয়দের। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১২৭ রানে থামে তাদের ইনিংস।

দুর্দান্ত বোলিং করেছেন আফগানিস্তানের তরুণ পেসার নাভিন উল ইসলাম। ২৪ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন মুজিব উর রহমান, গুলবাদিন নাইব, করিম জানাত আর রশিদ খান।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads
ads





Loading...