মাঠে ফিরেই সাকিবের জয়

মাঠে ফিরেই সাকিবের জয়
মাঠে ফিরেই সাকিবের জয় - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ নভেম্বর ২০১৯, ১৫:৩৪

সম্প্রতি জুয়ারির প্রস্তাব ক্রিকেট সংস্থাকে না জানানোয় নিষেধাজ্ঞার কবলে পড়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। একারণে আগামী ১ বছর ক্রিকেট খেলতে পারবেন না তিনি। তবে জাতীয় দলের সঙ্গে না খেলতে পারলেও মাঠে ফিরেছেন সাকিব। ফিরে জয়ের মুখও দেখেছেন তিনি। তবে ক্রিকেটে নয়, সাকিব জয় পেয়েছেন ফুটবলে।

সামাজিক ফুটবল ক্লাব ফুটি হ্যাগসের হয়ে মাঠে নেমেছিলেন সাকিব। প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল দ্যা কোরিয়ান এক্সপার্ট টিম। সাকিবরা ম্যাচটি জেতেন ৩-২ গোলের ব্যবধানে।

সাকিব যে দলের হয়ে খেলেছেন, সেই ফুটি হ্যাগসে ছিলেন বেশ কজন পেশাদার ফুটবলার। নিষেধাজ্ঞার কারণে সাকিব ক্রিকেট খেলতে পারবেন না ২০২০ সালের ২৮ অক্টোবর পর্যন্ত। আপাতত তাই তার ‘অনাকাক্সিক্ষত বিশ্রাম’।

২০১৮ সালে বাজিকর দীপক আগারওয়াল তিন বার ফিক্সিংয়ের প্রস্তাব দেন সাকিবকে। আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো ক্রিকেটার ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেলে তা আইসিসি বা নিজ দেশের বোর্ডের অধীনে থাকা দুর্নীতি দমক কমিশনকে জানাতে হবে।

তবে সাকিব তা করেননি। বিষয়টি নিয়ে আইসিসি তদন্ত করে সাকিবের নিশ্চুপ থাকার প্রমাণ পায়। আইন অনুযায়ী এই ভুলের শাস্তি ৬ মাস থেকে ৫ বছর। সাকিবকে আইসিসি ২ বছরের জন্য নিষিদ্ধ করে, যার পরবর্তী ১ বছর স্থগিত নিষেধাজ্ঞা।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...