রানবন্যার অপেক্ষায় রাজকোট

মানবকণ্ঠ
- ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ নভেম্বর ২০১৯, ১৯:৩১

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দু’দল। সেখানে সবকিছু ছাপিয়ে আলোচনার কেন্দ্রে ছিলো বায়ুদূষণ। দ্বিতীয় ম্যাচে রাজকোটে মাঠে নামছে তারা। সেখানেও ক্রিকেটীয় আলোচনার বাইরে ছড়ি ঘোরাচ্ছে আবহাওয়া। ম্যাচের দিন আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‌‘মহা’।

সব শঙ্কার ঊর্ধ্বে জমজমাট একটি ক্রিকেট লড়াইয়ের অপেক্ষায় ভক্তরা। রাজকোটের পিচ বরাবরই ব্যাটসম্যানদের স্বর্গ হিসেবে পরিচিত। সেখানে ফোস্ট বোলাররা দুর্দান্ত বাউন্স পায়। স্পিনারদের জন্য নেই কিছুই। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সেখানে রানবন্যা হবে বলেই আশা করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

বৃষ্টি হানা দিলে পিচের প্রকৃতি আমূল পরিবর্তিত হতে পারে। যদিও ভারী বৃষ্টির পূর্বাভাস বিবেচনা করে পিচটি পুরোপুরি ঢেকে রাখা হয়েছে বলে জানিয়েছেন গ্রাউন্ডসম্যান মানসুখভাই তেরাইয়া। বৃষ্টি হলে পিচ মন্থর হয়ে যাবে। সেক্ষেত্রে সুবিধা পাবেন স্পিনাররা।

আশার খবর হলো, গত কয়েকদিনে ঘূর্ণিঝড়টি অনেকটাই দুর্বল হয়ে গেছে। যার ফলে নির্ধারিত সময়েই ম্যাচটি মাঠে গড়াবে বলে মনে করছে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এসসিএ) কর্মকর্তারা। এসসিএ’র সচিব হিমাংশু শাহ বলেন, ‘যদি ম্যাচের দিন সকালে হালকা বৃষ্টি থাকে এবং দিনের বাকি অংশে বৃষ্টি না হয়, ম্যাচটি মাঠে গড়ানোর ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। আমাদের খুব ভাল পানি নিষ্কাশন ব্যবস্থা ও অভিজ্ঞ গ্রাউন্ড স্টাফ রয়েছে যারা যে কোনো জরুরি অবস্থা সামলে নিতে সক্ষম। আমাদের প্রার্থনা-যেনো খুব জোরে বৃষ্টি না হয়।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...