মুখ্যমন্ত্রী হবেন সৌরভ গাঙ্গুলি!

মানবকণ্ঠ
সৌরভ গাঙ্গুলি - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ অক্টোবর ২০১৯, ১৮:০৫

সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বীরেন্দ্র শেওয়াগের প্রথম ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। এবার দ্বিতীয় ভবিষ্যদ্বাণী মেলার অপেক্ষায় সাবেক ভারতীয় ক্রিকেট দলের ওপেনার। ক্রিকেট রাজনীতির গণ্ডি পেরিয়ে সক্রিয় রাজনীতিতেও সফল হবেন কলকাতার 'প্রিন্স' সৌরভ গাঙ্গুলি। অদূর ভবিষ্যতে পেয়ে যেতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদও।

বীরেন্দ্র শেওয়াগ ওই নিবন্ধে লিখেছেন, “২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট চলছিল। কেপটাউন টেস্টের শুরুতেই আমি আর ওয়াসিম জাফর আউট হয়ে যাই। চার নম্বরে ব্যাট করতে নেমে আউট হয়ে যান শচীনও। তারপরই সৌরভ বলেন, তিনি ব্যাট করতে নামবেন। সেটা ছিল সৌরভের কামব্যাকের সিরিজ। মাথার উপরে চাপ ছিল ভয়ানক। তাও ওই সময়ে নেমে, ধরে ধরে অনেকটা সময় উইকেটে টিকে ছিলেন দাদা।

শেওয়াগ আরও লিখেছেন, ওই দিনই আমি ড্রেসিং রুমে আলোচনা করেছিলাম, এই চাপ যিনি নিতে পারেন, তিনি নিশ্চয়ই একদিন বোর্ড সভাপতি হবেন। আমার সঙ্গে অনেকেই একমত হয়েছিলেন। সৌরভ বোর্ড সভাপতি হওয়ার পর শেওয়াগের গলায় ঝড়ে পড়েছে ভবিষ্যদ্বাণী মিলিয়ে দেওয়ার আনন্দ। একইসঙ্গে আরও একটি ভবিষ্যদ্বাণী করে বসলেন তিনি। লিখলেন, “দাদা একদিন ঠিক বাংলার মুখ্যমন্ত্রী হবেন।”

শেওয়াগকে ওপেনিং অর্ডারে তুলে আনতে সৌরভের ভূমিকা ছিল সবচেয়ে বেশি। অনেকে বলেন, প্রাথমিক ভাবে এ নিয়ে নাকি তৎকালীন কোচ জন রাইটের সঙ্গেও মতানৈক্য হয়েছিল দাদার। কিন্তু সৌরভের প্রেডিকশন মিলিয়ে দিয়ে শচীনের সঙ্গে ওপেনিং-এ দুরন্ত খেলতে শুরু করেন শেওয়াগ। সে দিন দাদার অনুমান মিলিয়ে দিয়েছিলেন। আজ শেওয়াগের অনুমান মিলে গেল।

সূত্র: দ্যা ওয়াল।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads





Loading...