সাকিবের বিরুদ্ধে কোনো অভিযোগই গঠন করেনি আইসিসি!

মানবকণ্ঠ
সাকিব আল হাসান - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ অক্টোবর ২০১৯, ১৭:৩৯

অভিযোগ উঠেছে জুয়াড়িদের কাছে প্রস্তাব পেয়ে প্রত্যাখ্যান করেছেন সাকব আল হাসান। অথচ আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে (আইসিসি) বিষয়টা জানাননি সাকিব। বিষয়টি নিয়ে আইসিসির তদন্ত করছে। এই খবরে তোলপাড় তো হচ্ছেই, বিসিবিও ভীষণ এক অস্থির সময় কাটাচ্ছে। সাকিব আল হাসানকে নিয়ে আইসিসির তদন্তের ঘটনায় চারদিকে তোলপাড়। এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিক কিছু না জানালেও তারা আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

এই অপরাধে ৬ মাস থেকে ৫ বছরের নিষেধাজ্ঞার শাস্তি পেতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ খবর নিয়ে সারাদিন তুমুল আলোচনা। শেষ বিকেলে সংবাদ সম্মেলনে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কথা বলেছেন এ বিষয়ে।

তবে খবরে প্রকাশ, সাকিব ভুল স্বীকার করে নিয়েছেন এবং ক্ষমা চেয়েছেন- এ কারণে শাস্তি নির্ধারণ করা হয়েছে ১৮ মাস। যদিও আনুষ্ঠানিকভাবে আইসিসির পক্ষ থেকে এ ব্যাপারে কোনো কিছুই জানানো হয়নি। সবই বাংলাদেশের মিডিয়ার চর্চিত বিষয়। সাকিবের শাস্তি হয়ে গেছে। সাকিব আবেদন করলে, শাস্তি কমানোও হতে পারে। কিন্তু শেষ পর্যন্ত জানা যাচ্ছে, সাকিব আল হাসানের বিপক্ষে এখনও কোনো অভিযোগই গঠন করেনি আইসিসি।

ক্রিকেট সম্পর্কিত জনপ্রিয় অনলাইন ইএসপিএন ক্রিকইনফো আইসিসির বরাত দিয়ে কিছুক্ষণ আগে রিপোর্ট প্রকাশ করেছে, ফিক্সিং প্রস্তাব পাওয়ার পরও সে বিষয়ে কেন আইসিসিকে জানানো হয়নি- এ বিষয়ে এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে আকসু। কিন্তু এখন পর্যন্ত সাকিবের বিপক্ষে কোনো অভিযোগই গঠন করা হয়নি।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads





Loading...