ক্রিকেটারদের আন্দোলনের মুখে জরুরী বৈঠকে বসছে বিসিবি

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ অক্টোবর ২০১৯, ১০:৪০,  আপডেট: ২২ অক্টোবর ২০১৯, ১৫:৫৪

বেতন-ভাতাসহ নানা অসংগতি নিয়ে ক্রিকেটারদের আন্দোলনের মুখে জরুরি বৈঠকে বসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিষ্পত্তি করতে আজ (মঙ্গলবার) বোর্ড সভা আহ্বান করা হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের দায়িত্বশীল এক পরিচালক।

তিনি বলেন, আমরা কোনোভাবেই ক্রিকেটারদের বিপক্ষে নই। সামনে ভারত সিরিজ। তার আগে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে। এই কারণে দ্রুত বিষয়টি নিষ্পত্তি করতে বোর্ড সভা ডাকতে হয়েছে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও ক্রিকেটারদের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন। তিনি বলেন, ক্রিকেটারদের দাবিগুলো অবশ্যই যুক্তিসঙ্গত। এগুলো এমন কিছু না যে, মানা সম্ভব নয়। এগুলোর বেশিরভাগই বাস্তবায়ন হচ্ছে বা হবে। যেমন বিপিএল আগামী বছর যেটা হবে, সেটা আগের মতোই হবে। ফ্র্যাঞ্চাইজি আদলে এটা তো আমরা আগেই বলে দিয়েছি। বাকি যেগুলো আছে সবই পূরণ করার মতো। সমস্যা হচ্ছে তারা এই দাবিগুলো নিয়ে আমাদের কাছে কখনও আসেনি। হঠাৎ করে ক্রিকেটাররা আল্টিমেটাম দেওয়ায় ক্রিকেট বোর্ড অনেকটা ধাক্কা খেয়েছে বলে মন্তব্য করেন তিনি।

জালাল ইউনুস আরো বলেন, আসলে, এটি আমাদের জন্য অস্বস্তিকর। আমাদের কেন মিডিয়ার কাছ থেকে শুনতে হবে। ক্রিকেটাররা আমাদের কাছে আসতে পারতেন। কিন্তু আসেননি। তারা দাবি জানালে আমরা বিষয়টি দেখতাম। আলোচনা ফলপ্রসূ না হলে হয়তো এই প্রক্রিয়ায় থাকতে পারতেন।

এদিকে সোমবার (২১ অক্টোবর) রাতেই বেক্সিমকোর ধানমন্ডি কার্যালয়ে বোর্ডের উচ্চ পর্যায়ের সদস্যদের নিয়ে একটা অনানুষ্ঠানিক সভা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে বিসিবি বস ছাড়াও উপস্থিত ছিলেন- জালাল ইউনুস, মাহবুব আনামসহ বোর্ডের কয়েকজন শীর্ষ পরিচালক।

গতকাল সোমবার ১১ দফা দাবি বাস্তবায়নের দাবি তোলেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকার আল্টিমেটাম দেন তারা। হঠাৎ এই আন্দোলনে স্থবির হয়ে পড়ে ক্রিকেট কার্যক্রম।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...