‘দ্য হান্ড্রেড’ এ ছয় বাংলাদেশি ক্রিকেটার


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ অক্টোবর ২০১৯, ১৫:৩৩

টেস্ট, ওয়ানডে টি-টোয়েন্টি, টি-টেন ক্রিকেটের পর এবার আগামী বছরের জুলাইতে ইংল্যান্ডে আটটি দল নিয়ে অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেড ক্রিকেটের প্রথম আসর। যেটাকে ১০০ বলের ক্রিকেটও বলা হচ্ছে। এর জন্য এখন থেকেই শুরু হয়ে গেছে তোড়জোড়।

সাকিবের পর আরো পাঁচ বাংলাদেশির নাম এসেছে ড্রাফটের তালিকায়। আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ইংল্যান্ডের আটটি অঞ্চল থেকে। মোট ১৮টি দল নিয়ে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। অঞ্চলগুলো লর্ডস, ম্যানচেস্টার, লিডস, নটিংহাম, বার্মিংহাম, কার্ডিফ, সাউদাম্পটন এবং ওভাল।

এরই মধ্যে ১১টি দেশের ১৬৫ জন খেলোয়াড়ের নাম নিবন্ধিত হয়েছে নিলামের জন্য। এই তালিকায় বাংলাদেশ থেকে প্রথমে সাকিব আল হাসানের নাম আসে। যেখানে সাকিবের ভিত্তিমূল্য ধরা হয় ১ লাখ পাউন্ড।

ড্রাফটে থাকা সাতটি ধাপের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড, ১ লাখ পাউন্ড, ৭৫ হাজার পাউন্ড, ৬০ হাজার পাউন্ড, ৫০ হাজার পাউন্ড, ৪০ হাজার পাউন্ড ও ৩০ হাজার পাউন্ড।

সাকিব ও তামিমের সমান পারিশ্রমিক হলেও বাকিদের পারিশ্রমিক ঠিক হয়নি। তবে দল পেলে বাকি চারজনের পারিশ্রমিক হবে সবশেষ ভিত্তিমূল্য ৩০ হাজার পাউন্ড। প্রতিটি দলে একাদশে তিনজন করে বিদেশি খেলোয়াড় রাখার নিয়ম রাখা হয়েছে এই টুর্নামেন্টে।


মানবকণ্ঠ/এএম




Loading...
ads




Loading...