মাঠের যুদ্ধেও জিততে চান রুবেল

মানবকণ্ঠ
মাঠের যুদ্ধেও জিততে চান রুবেল - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৬

মরণব্যাধি ক্যান্সারকে প্রায় জয় করে ফেলেছেন জাতীয় দল ও ঘরোয়া লিগ মাতানো ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর এখন চলছে কেমো ও রেডিও থেরাপি। ক্যান্সারযুদ্ধে জয়ী রুবেল এবার করবেন মাঠের যুদ্ধ। জাতীয় দলে ফিরতে প্রথম ধাপ তাই জাতীয় ক্রিকেট লিগ। ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই ঘরোয়া আসরকে সামনে রেখে বেশ কয়েকদিন হলো অনুশীলন করছেন এই বাঁহাতি স্পিনার। সেই ধারাবাহিকতায় গতকালও জাতীয় ক্রিকেট একাডেমির মাঠের নেটে তামিম ইকবালের বিপক্ষে বোলিং করেছেন।

অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রুবেল জানালেন, জীবন যুদ্ধের মতো মাঠের যুদ্ধেও নিজেকে জয়ীর বেশে দেখতে চান। তবে কাজটি সহজ হবে না, ‘অবশ্যই এটি কঠিন হয়ে যাবে। যেহেতু আমার কেমো থেরাপি চলছে এখনো, শেষ হয়নি। ডাক্তার বলেছে এর মধ্যে আমি খেলতে পারব। যে ক’দিন কেমো থেরাপি চলে ওই কয়েকদিন বাদ দিয়ে এক সপ্তাহ পর থেকে খেলতে পারব। আমি অবশ্য এখন থেকেই অনুশীলন করছি। আগেও অনুশীলন করেছি। যুদ্ধ তো করতেই হবে। তা ছাড়া কী আর করার আছে।

আমি চেষ্টা করে যাচ্ছি যতটুকু লড়াই করা যায়, টিকে থাকা যায়। দোয়া করবেন আমার জন্য।’ তিনি আরো বলেন, ‘আমাদের জন্য ১৫ দিন বা এক মাসের জন্য কন্ডিশনিং ক্যাম্প হলে ভালো হতো। যদিও এখন সময় নেই। প্রত্যেকটা আলাদা আলাদা বিভাগ যদি এক মাস কন্ডিশনিং ক্যাম্প করত এবং এরপর যদি এই পরীক্ষাগুলো দিত, তাহলে আমাদের জন্য অনেক সুবিধা হয়। যেহেতু এখন সময় নেই, আশা করি আগামী বছর থেকে এটা হবে।’

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads




Loading...