পাকিস্তানিদের আক্ষেপ শেষ হচ্ছে আজ

- ফাইল ছবি

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০০

ঘটনা বছর দশেক আগের। ২০০৯ সালে পাকিস্তানের করাচিতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের গাড়িবহরে হয় সন্ত্রাসী হামলা। খেলোয়াড়রা আহত হওয়ার পাশাপাশি ৭ জন ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। যে কারণে পাকিস্তানে বন্ধ হয় আন্তর্জাতিক ক্রিকেট। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ড বহু চেষ্টা করলেও দেশটিতে আন্তর্জাতিক কোনো ক্রিকেট ম্যাচ আয়োজন করতে পারেনি।

এদিকে নিয়মিত বোমা হামলা, গোলাগুলিতে অস্বস্তিতে থাকায় দেশটির ক্রিকেট মাঠগুলোতে মরিচা পড়ার অবস্থা। তবে পাকিস্তানিদের দীর্ঘ দশ বছরের আক্ষেপ শেষ হতে চলেছে আজ, সন্ত্রাসী হামলার শিকার সেই শ্রীলঙ্কাকে দিয়েই। বিকেল ৪টায় শুরু হবে এ দুদলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। করাচির জাতীয় স্টেডিয়ামের আশপাশজুড়ে এখন তাই সাজসাজ রব। দিবারাত্রির ম্যাচটিকে নিয়ে উচ্ছ¡াসের কমতি নেই পাকিস্তানজুড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়েই শ্রীলঙ্কা ক্রিকেটকে শুভেচ্ছা জানানোর শেষ নেই দেশটির ক্রিকেট সমর্থকদের।

যদিও শ্রীলঙ্কা দলের বেশ কয়েকজন ক্রিকেটার এই সফরে যাননি। বিশেষ করে ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারতেœ, টি-টোয়েন্টি দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুসরা না যাওয়াতে কিছুটা হলেও ভাটা পড়েছে এই সিরিজের উন্মাদনা। তবে শক্তিশালী দল না পেলেও লঙ্কান দল প্রথম ম্যাচ জিততে বেশ আত্মবিশ্বাসী। শেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ আর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে জয় আত্মবিশ্বাস জোগাচ্ছে তাদের।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...