সাকিবদের প্রস্তুতি শুরু ঈদের পর


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ আগস্ট ২০১৯, ২১:৪৮

চেস্ট পরিবারের সর্বশেষ দুই সদস্য দেশের একটি হলো আফগানিস্তান। ইতোমধ্যে তারা অভিষেক টেস্ট খেলেছে ভারতের বিপক্ষে তাদের মাটিতেই ব্যাঙ্গালুরুতে। কিন্তু দুই দিনেই কুপোকাত হয়েছিল ইনিংস ও ২৬২ রানে হেরে। এরপর দিল্লিতে তারা আয়ারল্যান্ডের বিপক্ষে খেলে আরেকটি টেস্ট।

সেই টেস্ট আবার তারা জিতেছিল ৭ উইকেটে। আর খেলেনি কোনো টেস্ট। আগামী মাসে তারা প্রথমবার বাংলাদেশে আসবে। খেলবে একটি মাত্র টেস্ট। আর সেই টেস্টকে সামনে রেখে বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হবে ঈদের এক সপ্তাহ পর। শ্রীলঙ্কা সফর শেষে আপাতত ক্রিকেটাররা বিশ্রামে আছেন।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেরও তারিখ এখনো চ‚ড়ান্ত হয়নি। তবে প্রথম সপ্তাহেই শুরু হবার সম্ভাবনা রয়েছে বলে বিসিবির একটি সূত্রে জানা গেছে।
এদিকে একমাত্র টেস্ট শেষ হওয়ার পর এই দুই দেশের সাথে জিম্বাবুয়ের অংশগ্রহণ অনুষ্ঠিত হবে তিন জাতির কুড়ি ওভারের সিরিজ। ১০ সেপ্টেম্বরের পর থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যেই অনুষ্ঠিত হবে এই আসর। তবে এখানেই শেষ হবে না বাংলাদেশের ম্যাচ। তিন জাতির আসরের পর জিম্বাবুয়ের বিপক্ষে দুই বা তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে বাংলাদেশ।

মূলত মাশরাফির বিদায় উপলক্ষে হবে এই সিরিজ। এই সিরিজের পর নভেম্বরে বাংলাদেশ যাবে ভারতে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে। বর্তমানে বিশ্রামে থাকলেও সেপ্টেম্বর থেকেই তিন ফরম্যাটের ক্রিকেটেই ব্যস্ত হয়ে পড়বেন সাকিবরা।

ভারতের বিপক্ষে সিরিজ খেলে দেশে ফিরে আসার পর ক্রিকেটাররা ব্যস্ত হয় পড়বেন আবার বিপিএল নিয়ে। বিপিএল শুরু হবে ৬ ডিসেম্বর।

দলের অনুশীলন শুরু প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ঈদের পর ২০ আগস্ট থেকে শুরু হবে অনুশীলন। খেলা আছে সব ফরম্যাটেই। তাই আমরা কন্ডিশনিং ক্যাম্পের জন্য প্রাথমিকভাবে ৩৫ জনকে ডাকব। ফিজিক্যাল অ্যান্ড কন্ডিশনিং ট্রেনিংটার জন্যই একটু বেশি সংখ্যক ক্রিকেটারকে ডাকা হবে।’

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...