অবসরে জার্সি!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ আগস্ট ২০১৯, ১৯:১৪

খেলোয়াড়রা অবসর নেন। কিন্তু কখন কি কেনব জার্সি নম্বর অবসরে যায়! বিষয়টি অবাক করার মতোই। কিন্তু ক্ষেত্র বিশেষে জার্সি নম্বরও অবসরে যায়। আর এই কাজটি করা হয় সংশ্লিষ্ট সেই খেলোয়াড়ের প্রতি বিশেষ সম্মাননা দেখিয়ে।

হ্যাঁ এ রকম বিশেষ সম্মাননা জানিয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড দেশটির ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টরির ১১ নম্বর জার্সিকে অবসরে পাঠিয়েছে। নিজেদের অফিসিয়াল টুইটারে তারা লিখেছে, ‘২০০ ওয়ানডে খেলা সব ক্রিকেটারের জার্সি অবসরে পাঠানো হয়েছে।

১১ নম্বর জার্সি পরা ড্যানিয়েল ভেট্টরি ব্ল্যাযাক ক্যাপদের হয়ে সবচেয়ে বেশি ২৯১ ওয়ানডে খেলেছেন।’ নিজেদের ইতিহাসে প্রথমবার টেস্ট জার্সিতে নাম ও নম্বর প্রকাশের দিনে বিশেষ এই সম্মাননা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

কিছুদিন আগে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া সাবেক এই অলরাউন্ডার ১৯৯৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত ২৯১ ওয়ানডে খেলে ৩০৫ উইকেট নেয়ার পাশাপাশি তিনি ব্যাট হাতে রান করেন ২ হাজার ২৫৩। ৪০ বছর বয়সী ভেট্টরি ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত নিউজিল্যান্ডের অধিনায়ক ছিলেন। ১১৩ টেস্টে ৩৬২ উইকেট নেয়ার ?সঙ্গে ২৩ হাফসেঞ্চুরিতে করেছেন ৪ হাজার ৫৩১ রান।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...