টঙ্গীতে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুক্রবার


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ৩০ নভেম্বর ২০২২, ১৬:৩৭

টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুক্রবার অনুষ্ঠিত হবে। প্রায় ২০ বছর পর টঙ্গীর ২টি থানার সম্মেলনকে ঘিরে সংগঠনের নেতা কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজ বিরাজ করছে।

অবিভক্ত টঙ্গী থানা আওয়ামী লীগের সম্মেলনে কমিটি গঠিত হলেও এরপর আর কোন সম্মেলন বা কমিটি গঠন হয়নি। নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে এ সম্মেলনকে ঘিরে। সে সঙ্গে সম্মেলনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যেসব প্রার্থী মনোয়ন প্রত্যাশী রয়েছেন তাঁদের কাছে কর্মীদের যেমন কদর বাড়ছে তেমনি মহানগর আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতা ছাড়াও সংশ্লিষ্ট আসনের এমপি মন্ত্রীদের কাছে যোগ্যতা প্রমাণ করতে তারা রীতিমতো প্রতিযোগিতায় নেমেছেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি জানান, টঙ্গী অবিভিক্ত থানা থাকার সময় প্রায় ২০ বছর আগে দলের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এরপর গাজীপুর সিটি কর্পোরেশন হওয়ার সময় টঙ্গী থানাকে দুইভাগে বিভক্ত করা হলেও প্রায় ৯ বছর অতিক্রান্ত হলেও কোন সম্মেলন বা কমিটি হয়নি। এবারই প্রথম টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং নতুন কমিটি হবে।

টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে যে সব প্রার্থী সভাপতি হিসেবে নির্বাচিত হতে মাঠে আলোচনায় রয়েছেন তাঁরা হলেন, সাবেক অবিভক্ত টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ফজলুল হক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও সাবেক টঙ্গী পৌরসভার ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন বিএ ও কমিশনার নজরুল ইসলাম প্রমুখ।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar