রসিক নির্বাচন: ২৭৭ প্রার্থীর মনোনয়ন দাখিল


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৯ নভেম্বর ২০২২, ১৯:৫০

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলরও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৭৭ জন প্রার্থীর মনোনয়ন দাখিল করেছেন।

আজ মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ও আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া দলীয় নেতাকর্মীসহ মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে ১০ জন ৩৩টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ জন এবং সংরক্ষিত ১১টি পদের বিপরীতে আসনে ৬৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আব্দুল বাতেন এটি নিশ্চিত করে বলেন, অবাধ সুষ্ঠু সুন্দর নির্বাচনের জন্য সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে।

মনোনয়নপত্র বাছাই পর্ব ১ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৪ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৭ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৯ ডিসেম্বর। ২৭ ডিসেম্বরে ভোট হবে।

উল্লেখ্য যে, মনোনয়ন ফরম তুলেও জামায়াতের মাহাবুবার রহমান বেলাল, একেএম আব্দুর রউফ মানিক জমা প্রদান করেননি। অন্যদিকে বিএনপি নির্বাচন থেকে সরে গেছে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar