আ.লীগ কার্যালয়ে বোমা হামলা, অগ্নিসংযোগ ও ভাংচুর

শাহজাদপুরে বিএনপির দুইশতাধীক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৫ নভেম্বর ২০২২, ১৮:১২

সিরাজগঞ্জ শাহজাদপুরে আওয়ামী লীগের কার্যালয়ে বোমা হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির ২৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বুধবার রাতে গাড়াদহ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন নয়ন বাদি হয়ে শাহজাদপুর থানায় এ মামলা দায়ের করেন। মামলার বিষয়টি শুক্রবার (২৫ নভেম্বর) মানবকণ্ঠকে নিশ্চিত করেছেন শাহজাদপুর থানার ওসি (অপারেশন) মো. আব্দুল মজিদ।

এরআগে, উপজেলার গাড়াদহ ইউনিয়ন আ.লীগ কার্যালয়ে গত মঙ্গলবার (২২ নভেম্বর) রাত আনুমানিক ১০টার দিকে বোমা হামলা ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং এসময় হামলাকারীরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ দলীয় কার্যালয়ে ব্যপক ভাংচুর চালায়। এ সময় অবিষ্ফোরিত ৩টি ককটেল উদ্ধার করে থানা পুলিশ।

এ হামলা ও ভাংচুরের অভিযোগ জানিয়ে শাহজাদপুর শহরে ও গাড়াদহ ইউনিয়নের তালগাছি বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ।

এদিকে হামলা ও ভংচুরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিএনপির শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি ইকবাল হোসেন হিরু জানান, বিএনপির দেশব্যাপি মহাসমাবেশের অংশ হিসেবে আগামী ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ যোগদানে বাধাগ্রস্ত করতে শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা ভাংচুরের যে অভিযোগে বিএনপিকে অভিযুক্ত করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। শাহজাদপুর উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মী এ হামলার সঙ্গে সম্পৃক্ত নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং সেই সঙ্গে ষড়যন্ত্র মূলক মিথ্যা ও সাজানো মামলা অবিলম্বে প্রত্যাহারের কারার আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি (অপারেশন) মো. আব্দুল মজিদ বলেন, এখন পর্যন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি। তাদেরকে গ্রেপ্তার ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar