সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


  • অনলাইন ডেস্ক
  • ২৫ নভেম্বর ২০২২, ১৬:১০

সড়কে রাখা তিনটি বাস থানায় নিয়ে যাওয়ার প্রতিবাদে সুনামগঞ্জে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। হঠাৎ করে কোনো ঘোষণা না দিয়ে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল থেকে শহরের নতুন বাস স্টেশন এলাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েননি বাস চালক-শ্রমিকরা।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ওয়েজখালী এলাকার সড়ক থেকে শ্যামলী, মামুন ও সাকিল পরিবহনের তিনটি বাস জব্দ করে পুলিশ। এ ঘটনায় চালক-শ্রমিকরা ক্ষুব্দ হয়ে ধর্মঘটের ঘোষণা দেন ওই রাতেই। এজন্য শুক্রবার সকাল থেকে আন্তঃজেলা সিলেট-সুনামগঞ্জ ছাড়াও রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি কোনো বাস।

হাসন নগর এলাকার শাহরিয়ার বাপ্পি বলেন, আজ সিলেট যাওয়া আমার জন্য খুব প্রয়োজন ছিল এখন বাস স্টেশনে এসে শুনি বাস ধর্মঘট চলছে, এটা কেমন ধর্মঘট দুই দিন আগেও তারা ধর্মঘট ডেকেছিল এখন আবার।

কুমিল্লার ময়নামতির বাসিন্দা সাদ্দাম হোসেন বলেন, আমি গত তিন দিন আগে সুনামগঞ্জ এসেছিলাম কাজে আজ আবার ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু সব বাস চলাচল বন্ধ। এরকম ধর্মঘট ডেকে আমাদের ভোগান্তি ছাড়া আর কিছু না।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, পুলিশ আমাদের উপর অত্যাচার শুরু করেছে। আমরা বাস টার্মিনাল সংস্কার করার দাবি করে আসছি, কারণ আমাদের এখানে লোকাল বাসও রাখার জায়গা নেই। তার মধ্যেই বাইরের বাসগুলোও আসে এগুলো রাখব কীভাবে পুলিশ না বুঝে আমাদের বাসগুলোর উপর মামলা দিয়ে হয়রানি করে। আমরা তার প্রতিবাদ জানাই যতদিন পর্যন্ত তারা আমাদের এই বিষয়ে কোনো সুরাহা হবে না আমরা ধর্মঘট পালন করে যাব।

মানবকণ্ঠ/এসআরএস


poisha bazar