মানিকগঞ্জে সমিতির নামে অর্থ আত্মসাত, স্বামী-স্ত্রী আটক


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৮ আগস্ট ২০২২, ২১:০২

মানিকগঞ্জে গ্রামীণ শক্তি ও গ্রামীণ সংস্থা সমবায় সমিতির মাধ্যমে প্রতারণা করে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে স্বামী এবং স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বিশেষ পুলিশ সুপার (সিআইডি) মীর্জা আব্দুল্লাহেল বাকী।

গ্রেপ্তারকৃত স্বামী মাসুদ রানার বিরুদ্ধে ৭টি মামলায় বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে। ২১ মামলায় গ্রেপ্তারি পরোয়ানাও আছে তার বিরুদ্ধে। এছাড়া তার স্ত্রী লিলি বেগমকেও গ্রেপ্তার করেছে মানিকগঞ্জের সিআইডি পুলিশ।

তিনি জানান, ২০০৯ সালে মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক বাজারে গ্রামীণ শক্তি ও গ্রামীণ সংস্থা নামে দুটি সমবায় সমিতির নামে ঋণদান অফিস খোলেন মাসুদ রানা। প্রতি মাসে মোটা অংকের টাকা লাভ দেয়ার নামে অসংখ্য মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা আমানত সংগ্রহ করে সে। একপর্যায়ে মানুষের টাকা পরিশোধ না করে পালিয়ে যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে কয়েকটি মামলা হয়।

মীর্জা আব্দুল্লাহেল বাকী বলেন, পালিয়ে গিয়ে নতুন আইডি কার্ড বানিয়ে ময়মনসিংহ জেলায় বসবাস শুরু করেন মাসুদ রানা। সেখানে আবার জনশক্তি নামে আরেকটি সমবায় সমিতির ব্যবসা শুরু করেন।

মামলার তদন্তভার ন্যস্ত হয় সিআইডির ওপর। সিআইডির ইন্সপেক্টর আসারুল ইসলাম তদন্ত শুরু করেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল বুধবার রাতে ময়মনসিংহ থেকে মাসুদ রানা ও তার স্ত্রী লিলি বেগমকে গ্রেপ্তার করে সিআইডি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ রানা অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar