ঝিনাইদহে মামলা ও হয়রানির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১২ আগস্ট ২০২২, ১৭:২৪

ঝিনাইদহে দুই পরিবারের হয়রানি, মামলা ও হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলার মধুপুর চৌরাস্তা বাজারে উত্তর কাস্টসাগরা গ্রামের মানুষ এ কর্মসূচি পালন করে।

গ্রামবাসী ও বাজারের ভুক্তভোগী ব্যবসায়ীদের ব্যানারে ঘন্টাব্যাপী চলা এই কর্মসূচিতে ব্যানার ফেস্টুন নিয়ে এলাকায় কয়েক’শ নারী-পুরুষ অংশ নেয়। এতে স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান মিজু, আদিবাসী নেতা  রনজিত রায়, কৃষ্ণ রায়, আন্না রায়সহ ভুক্তভোগীরা অংশ নেয়।

ইউপি সদস্য মিজানুর রহমান মিজু তার বক্তব্যে বলেন, ওই গ্রামের সাবান খান ও তার ভগ্নিপতি ইদ্রিস আলী গ্রামের অসহায়, আদিবাসী সম্প্রদায়ের মানুষের জমি জোরপুর্বক দখল করে নিচ্ছে। বিভিন্ন সময় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে তারা। ২০০৩ সালে একটি মিথ্যা ধর্ষণ মামলা করে যা ২০২০ সালে মিথ্যা প্রমাণিত হয়।

ভুক্তভোগী আদিবাসী আন্না রায় বলেন, ইদ্রিস আলী মুক্তিযোদ্ধার সুবিধা নিয়ে আমাদের হয়রানি করছে। কৃষ্ণ রায় নামের এক আদিবাসি নেতাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এছাড়াও এলাকার মানুষের নামে মামলা করে বাড়িছাড়া করে তাদের জমি জোরপুর্বক দখল করেছে। এছাড়াও এলাকার, ওবাইদুল, আসাদুল, আনোয়ার, আসাদ, আকাশ, বজলু, তুহিন বিশ্বাস, আশিক বিশ্বাস, মনিরুল মালিতা, রানা হোসেনসহ কয়েকজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। হয়রানি বন্ধ ও জমি ফিরে পেতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করা হয় মানববন্ধন থেকে।

এ ব্যাপারে অভিযুক্ত ইদ্রিস আলীর বলেন, সব মিথ্যা কথা। আমি কারো জমি জোর করে দখল করে রাখিনি। একটি রায় হয়েছিল তার বিরুদ্ধে আমি আপিল করেছি।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar