কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে মানববন্ধন


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ আগস্ট ২০২২, ২০:০৮

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রায় ১ মাস ৬ দিন অতিবাহিত হলেও প্রকৃত আসামিদের গ্রেপ্তার ও আসল রহস্য উন্মোচন করতে পারেনি পুলিশ প্রশাসন। এ হত্যার প্রকৃত আসামিদের গ্রেপ্তার ও আসল রহস্য উন্মোচন করার দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন।

শনিবার (৬ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া এনএস রোডে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু। সাধারণ সম্পাদক সামিউল হাসান অপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আল মামুন সাগর, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া এডিটরস ফোরামের সভাপতি ও দৈনিক কুষ্টিয়া দর্পণ পত্রিকার সম্পাদক মজিবুল শেখ, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও মাটির ডাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক লুৎফর রহমান কুমার, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও সময়ের কাগজের ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নবী বাবু, কুষ্টিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এম আবু মনি জুবায়েদ রিপন, কোষাধ্যক্ষ এম লিটন উজ জামান প্রমুখ।

উল্লেখ্য, গত ৩ জুলাই রাতে কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও স্থানীয় কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক হাসিবুর রহমান রুবেল নিখোঁজ হন। নিখোঁজের ৫ দিন পর গত ৭ জুলাই দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কুমারখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের তেবাড়িয়া গ্রামের গোলাম কিবরিয়া ব্রিজের নিচে গড়াই নদী থেকে সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের অর্ধ গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার প্রেক্ষিতে নিহত সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের চাচা মো. মিজানুর রহমান বাদী হয়ে ৮ জুলাই কুষ্টিয়া জেলার কুমারখালী থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। সাংবাদিক হত্যার এই ঘটনাটি দেশের বহুল প্রচারিত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar