ফেনীতে ১৫শ লিটার চোরাই ডিজেল উদ্ধার, আটক ৩


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ আগস্ট ২০২২, ১৯:৫৬

ফেনীতে ১ হাজার ৫শ লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ ৩ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শনিবার (৬ আগস্ট) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সভা কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সাংবাদিকদের এসব তথ্য জানান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস্) নাদিয়া ফারজানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা, সহকারী পুলিশ সুপার (সোনাগাজী সার্কেল) মো. মাশকুর রহমানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেনী পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলওয়ে ওভারপাসের নিচে অবস্থান নেয়। শর্শদী ইউনিয়নের দক্ষিণ খানে বাড়ি নামক এলাকা থেকে ছেড়ে আসা একটি পিকআপ গাড়ি থামিয়ে ৯টি ড্রাম ভর্তি ১ হাজার ৫শ লিটার চোরাই ডিজেল তেল উদ্ধার করা হয়। এসময় দক্ষিণ খানে বাড়ি এলাকার আবদুর রহমানের বাড়ির মৃত আবদুর রহমানের ছেলে মো. আবদুল্লাহ (৫৫), উত্তর শর্শদী এলাকার ইউনুস মিয়ার বাড়ির মৃত ফরিদ উদ্দিনের ছেলে মো. আবু তাহের (৩৪) ও সোনাগাজীর বগাদানা ইউনিয়নের বাদুরিয়া এলাকার দুলাল হোসেনের ছেলে আবদুর রহিম (২২) কে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া তিন ব্যক্তি জানায়, দক্ষিণ খানে বাড়ি এলাকার হাসান আলী (৫২), জিয়াউদ্দিন (৪৫), আবদুল কাদের মিয়া (৪৫) মালবাহী রেলের চালকের সাথে আঁতাত করে বিভিন্ন সময় ডিজেল সংগ্রহ করে অধিক মুনাফায় বিক্রি করে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহ্ মো. ফয়সাল আহম্মেদ জানান, এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। অপর তিনজনকে গ্রেপ্তার ও রেলের চালককে সনাক্ত করার চেষ্টা চলছে।

ফেনী পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে গোয়েন্দা পুলিশের দল শর্শদী ইউনিয়নের দক্ষিণ খানে বাড়ি নামক এলাকা থেকে ছেড়ে আসা একটি পিকআপ গাড়ি থামিয়ে ১ হাজার ৫শ লিটার চোরাই ডিজেল তেল উদ্ধার করে। এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আশাকরি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর পিছনে যারা জড়িত তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar