সালথায় শেখ কামালের জন্মবার্ষিকী পালিত


  • উপজেলা প্রতিনিধি, দৈনিক মানবকন্ঠ
  • ০৫ আগস্ট ২০২২, ২৩:৩৩

ফরিদপুরের সালথায় নানা আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ৫ আগস্ট সকালে সালথা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রথ‌মে সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের চত্বরে স্থাপিত শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সাড়ে ১০টার দিকে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় শেখ কামালের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী (এমপি) এর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, সালথা থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা অফিসার্স ক্লাব পুষ্পস্তবক অর্পণ করেন।

সালথা উপজেলা নির্বাহী কর্মকতা মোছা. তাছলিমা আকতারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সালথা উপজেলা প‌্যা‌নেল চেয়ারম্যান রুপা বেগম, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, উপজেলা প্রকৌশলী মো. তৌহিদুর রহমান, সালথা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ সাদিক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আলীমুজ্জামান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তেলায়ত হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল আলামিন হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার কৃষ্ণ চক্রবর্তী।


poisha bazar