রাঙ্গামাটিতে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক প্রণোদনা


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ জুন ২০২২, ২২:১৪

করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের সাহায্যার্থে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এগিয়ে আসায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি অনুদানপ্রাপ্ত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদেরকে পূঁজি সৃষ্টি ও বৃদ্ধির ক্ষেত্রে এ অর্থ যথাযথভাবে ব্যবহারের আহ্বান জানান।

মঙ্গলবার (২৮ জুন) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় করোনাকালীন ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ঝর্না খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর, পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

সভায় আরও উপস্থিত ছিলেন পরিষদ সদস্য সবির কুমার চাকমা, পরিষদ সদস্য প্রিয় নন্দ চাকমা, পরিষদ সদস্য প্রবর্তক চাকমা, পরিষদ সদস্য আছমা বেগম, পরিষদ সদস্য ইলিপন চাকমা, পরিষদ সদস্য নিউচিং মারমা, পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা এবং পরিষদ সদস্য আব্দুর রহিম।

সভায় রাঙ্গামাটি জেলার ১০ উপজেলার ১২০টি প্রতিষ্ঠানের ১২০ জন নারী উদ্যোক্তাকে জনপ্রতি ৩০ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar