নীলফামারীতে অনার্স এ্যাসোসিয়েশনের ডিসি বরাবর স্মারকলিপি


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ জুন ২০২২, ২১:৪৬

লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) এর দর সরকারী ও ডিলার পর্যায়ে সমন্বয় করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে এলপিজি অনার্স এ্যাসোসিয়েশন নীলফামারী।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এর কাছে এ সংক্রান্ত স্মারকলিপি হস্তান্তর করেন এ্যাসোসিয়েশনের আহবায়ক মঞ্জুরুল আলম সিয়াম ও যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন স্বপন।

এতে বলা হয় বাংলাদেশ রেগুলেটরি কমিশন (বিআরসি) কর্তৃক এলপিজি সিলিন্ডার ১২৪২ টাকায় বিক্রির দর নির্ধারণ করে দেয়া হয় কিন্তু বসুন্ধরা এলপিজি রংপুর ও বগুড়া ডিপোতেই কিনতে হচ্ছে ১২০০টাকা করে। এরসঙ্গে টোল, পরিবহণ ভাড়া মিলে সিলিন্ডার প্রতি খরচ হয় আরো অন্তত ৬০ টাকা। এই টাকা ডিলারকে দিতে হয় আগে ডিপো থেকে এটি বহন করা হতো।

ডিলার পয়েন্ট থেকে খুচরা পর্যায়ে একজন বিক্রেতা ১২৪০ টাকায় কিনে একজন ভোক্তার কাছে ১২৪২ টাকায় বিক্রি অসম্ভব। এ কারণে বিভিন্ন সময়ে ক্রেতাদের সঙ্গে মতবিরোধ দেখা দিচ্ছে।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন স্বপন বলেন, আমরা ডিলাররা ভুর্তুকি দিয়ে গ্যাস নিয়ে এসে খুচরা পর্যায়ে পৌঁছে দিচ্ছি কিন্তু তৃণমুলে লাভ না হলে তারা তো বিক্রি করতে পারবে না।

এজন্য সরকারী ও কোম্পানী মুল্য সমন্বয় করা খুবই জরুরী। এজন্য আমরা জেলা প্রশাসক মহোদয়ের কাছে আমরা স্মারকলিপি প্রদান করেছি। যাতে বিষয়টি নিরসন করা হয়।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar