জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক জাহিদুল


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ মে ২০২২, ১৪:২৭,  আপডেট: ২৬ মে ২০২২, ১৪:৫০

টানা চতুর্থ বারের মত ঠাকুরগাঁও জেলায় স্কুল পর্যায়ে "শ্রেষ্ঠ প্রধান শিক্ষক" নির্বাচিত হয়েছেন আর কে স্টেট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম স্বপন। 

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা অফিসার খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ।

জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম স্বপনের পিতা মরহুম আকবর আলী ও মাতা মোছা. নূরজাহান বেগম। তিনি  ১৯৮৭ সালে দেবীগঞ্জ উপজেলার এন.এন সরকারি উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিক পাস করেন। ১৯৮৯সালে দেবীগঞ্জ সরকারি ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন এবং ১৯৯২ সালে ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে বিএসসি পাস করেন। ২০০১ সালে এমএসএস পাশ সম্পন্ন করেন।

তিনি ১৯৯৩ সালে আর.কে. স্টেট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০১৭, ২০১৮, ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হন। তিনি বর্তমানে বাংলাদেশ স্কাউটস ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদক পদে নিয়োজিত আছেন।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম স্বপন বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ ঠাকুরগাঁও বাসীর জন্য উৎসর্গ করলাম।’

মানবকণ্ঠ/এআই


poisha bazar