কুষ্টিয়ায় কালবৈশাখীতে লন্ডভন্ড স্কুল-ঘরবাড়ি


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২১ মে ২০২২, ১১:৪৪,  আপডেট: ২১ মে ২০২২, ১১:৫৭

কুষ্টিয়ার মিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড়ে শিক্ষাপ্রতিষ্ঠান, ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুতের তারসহ পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

শনিবার ভোরে কুষ্টিয়ার প্রতিটি যায়গাতে এই কালবৈশাখী ঝড়ের খবর পাওয়া গেছে। ৩০ মিনিটের এই ঝড়ে এলাকা জুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন এলাকাতে কালবৈশাখী ঝড়ের কারণে  আম, কাঁঠাল, লিচু সহ অনেক গাছ ভেঙ্গে মাটিতে পড়ে গেছে।

কুষ্টিয়া- মেহেরপুর মহাসড়কের অধিকাংশ যায়গাতে গাছ ভেঙ্গে পড়ায় দুই ঘন্টা যাবৎ যান চলাচল বন্ধ থাকে। মিরপুর ফায়ার সার্ভিসের সদস্যদের গাছ কেটে রাস্তা ক্লিয়ার করতে দেখা গেছে।

ঝড়ে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের শোন্দাহ মাধ্যমিক বিদ্যালয়ের আধা পাকা ঘর, সীমানা প্রাচীর, ভেঙ্গে গেছে। স্কুলের ভেতরের কম্পিউটার, কাগজপত্র ভিজে নষ্ট হতে দেখা গেছে। এছাড়াও বিভিন্ন এলাকায় বিদ্যুতের তার ও ব্যক্তিগত মিটার উপড়ে যেতে দেখা গেছে। ঝড়ে বোরো ধানের বেশি ক্ষতি হতে হয়েছে। বিভিন্ন এলাকায় অনেক মানুষ আহত হবার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির বিশ্বাস মানবকণ্ঠকে বলেন, এত বেশি ক্ষতি হয়েছে যা সাধারণ মানুষ না দেখলে বিশ্বাস করবে না। আমরা সাধারন মানুষের পাশে আছি এবং এলাকায় বিভিন্ন যায়গা পরিদর্শন করছি।

মানবকণ্ঠ/এআই


poisha bazar