করোনা : রামেক হাসপাতালে আরও তিনজনের মৃত্যু


  • অনলাইন ডেস্ক
  • ২৪ জানুয়ারি ২০২২, ১১:৫২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন মারা গেছেন। এই তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। এদের একজন করেনায় এবং দুজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও দুজন মারা গেছেন।

এদের একজন মধ্যে একজন নারী রয়েছেন। এছাড়া অন্য দুজন পুরুষ। এই তিনজনের একজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে এবং দুজন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৫১ জন রোগী। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪২ জন।

বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ৪ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন, জয়পুরহাটের একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি একজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯২ করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ৫৬ জনের। একই দিনে রামেক ল্যাবে ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ১৭২ জনের করোনা ধরা পড়েছে।

করোনা শনাক্ত হওয়া ১৬৬ জন রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া জয়পুরহাট জেলার ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ৬০ দশমিক ৪৯ এবং জয়পুরহাটে ৬ দশমিক ৫৯ শতাংশ।


poisha bazar


ads