মধ্যবয়সীর সঙ্গে ১২ বছরের শিশুর বিয়ে নিয়ে মা-দাদিকে জরিমানা


  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২২, ২১:০০

কিশোরগঞ্জের ভৈরবে ১২ বছর বয়সী মিতু বেগম নামের এক শিশুর বিয়ের আয়োজন করায় তার মা ও দাদিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পৌরশহরের আমলাপাড়ার এলাকার হাকিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন-শিশুটির মা শেফালি বেগম ও দাদি খোদেজা বেগম।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শিশু মিতুর বাবা মানিক মিয়া পৌরশহরের আমলাপাড়ার হাকিম মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থাকেন। তাকে জোর করে শহরের নিউটাউন বালুর মাঠ সংলগ্ন এলাকার ভাড়াটিয়া সোহাগ মিয়া নামের মধ্যবয়সী এক লোকের সঙ্গে বিয়ের আয়োজন করেন মা শেফালি বেগম। বিয়েতে ২০ টাকা যৌতুক নির্ধারণ করা হয়। কিন্তু বিয়েতে রাজি ছিলেন না পরিবারের বাকি সদস্যরা।

মিতুর ছোট বোন ও বড় ভাই ফোনে বিষয়টি জানালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ ঘটনাস্থল গিয়ে এর সত্যতা পান। পরে মিতুর মা ও দাদিকে নগদ পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ বলেন, বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মা ও দাদিকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়েছে।


poisha bazar

ads
ads