• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

শেষ বিদায়ে জানাজাও পেল না ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই আসামি


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ ডিসেম্বর ২০২১, ১৫:১২

শাহাজাদা এমরান, কুমিল্লা

র‌্যাবের সাথে বন্ধুক যুদ্ধে নিহত কুমিল্লার ১৭নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহার হত্যা মামলার অন্যতম দুই আসামি এলাকাবাসীর প্রবল প্রতিরোধের মুখে শেষ বিদায়ে জানাজাও পেল না। স্বজনরা বাধ্য হয়ে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে গত মঙ্গলবার রাতে জানাজা ছাড়াই তাদের দাফন করে।

চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনেকক্ষণ অপেক্ষা করার পরও জানাজায় অংশ নিতে কেউ না আসায় অবশেষে জানাজা ছাড়াই তাদের দাফন করতে হয়েছে।

এদিকে হত্যায় ‘ব্যবহৃত অস্ত্র’ উদ্ধার ও একজনকে গ্রেফতার করার কথা জানিয়েছে পুলিশ। এছাড়া গতকাল দুই হত্যার বিচার দাবি এবং পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সোহেলের পরিবার।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার বিকালে বন্দুক যুদ্ধে নিহত সাব্বির ও সাজনের লাশ তাদের এলাকায় নিয়ে গেলে সমস্যা হতে পারে এই আশঙ্কায় নগরীর টিক্কারচর কবরস্থানে তাদের দাফন হয়। মাগরিব নামাজের পর ১৫-২০ মিনিট অপেক্ষা করে কোনো হুজুর তাদের জানাজা দিতে রাজি না হওয়ায় পরে জানাজা ছাড়াই তাদের মরদেহ দাফন করা হয়। এ সময় দুই পরিবারের সীমিত সংখ্যক সদস্যকে কবরস্থানে প্রবেশের অনুমতি দেয়া হয়।

২ হত্যায় ‘ব্যবহৃত অস্ত্র’ উদ্ধার: কুমিল্লায় কাউন্সিলর সৈয়দ মো. সোহেলসহ দুইজনকে হত্যায় ‘ব্যবহৃত অস্ত্র’ উদ্ধার ও একজনকে গ্রেফতার করার কথা জানিয়েছে পুলিশ।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার জানান, গোপন খবর পেয়ে জেলার নাঙ্গলকোট উপজেলার গান্দাচি এলাকা থেকে তারা তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত শাখাওয়াত হোসেন জুয়েলের (৪৮) বাড়ি গান্দাচি গ্রামে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে। সোহেলসহ দুই হত্যায় মামলার এজাহারে জুয়েলের নাম নেই। তাকে আসামি দেখানো হবে কিনা তা এখনও বলেনি পুলিশ।

পুলিশ কর্মকর্তা সোহান সরকার বলেন, ‘গ্রেফতার করার সময় জুয়েলের বাড়ি থেকে একটি পিস্তল, একটি রিভলবার, দুটি ম্যাগাজিন ও তিন রাউন্ড পিস্তলের গুলি পাওয়া গেছে। এসব অস্ত্রশস্ত্র হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে বলে পুলিশ ধারণা করছে।’ গ্রেফতারকৃত জুয়েলকে জিজ্ঞাসাবাদের তথ্য দিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ।


poisha bazar

ads
ads