শরণখোলায় প্যানেল চেয়ারম্যান নির্বাচন নিয়ে বিরোধ

সাত মেম্বরকে ইউপি থেকে বের করে দিলেন চেয়ারম্যান


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ নভেম্বর ২০২১, ২০:৫০

সাবেরা ঝর্ণা, শরণখোলা (বাগেরহাট)

বাগেরহাটের শরণখোলার সাউথখালী ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান নির্বাচন নিয়ে বিরোধের কারণে সাত মেম্বরকে পরিষদ থেকে বের করে দিয়েছেন চেয়ারম্যান। এ ঘটনার প্রতিকার চেয়ে বাগেরহাটের জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন ওই মেম্বাররা।

সাউথখালী ইউনিয়ন পরিষদের ওই মেম্বাররা হলেন, জামাল হোসেন জমাদ্দার, বাচ্ছু মুন্সি, দেরোয়ার হোসেন মীর, আলামিন খান, জাহাঙ্গীর খলিফা, তহমিনা বেগম ও লাভলি বেগম।

লিখিত অভিযোগে তারা জানান, ইউনিয়ন পরিষদের সভায় চেয়ারম্যান মোজাজম্মেল হোসেন মেম্বারদের কোন মতামত গ্রহণ করেন না। তার ইচ্ছামতো সিদ্ধান্ত নেন। কেউ কথা বললে তাকে পরিষদ থেকে বের হয়ে যেতে বলেন। এমনকি গত ৮ নভেম্বর পরিষদের প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান নির্বাচনের নিয়ম থাকলে তার পছন্দের প্রার্থী নির্বাচিত করতে না পারায় সভা মুলতবি করেন।

এরপর বুধবার সকাল ১০টায় পরিষদের এক সভায় প্যানেল চেয়ারম্যান নির্বাচন নিয়ে পুনরায় আলোচনা হয়। এসময় ইউপি চেয়ারম্যান তার নিজের পছন্দের প্যানেল চেয়ারম্যানের নাম প্রস্তাব করেন। কিন্তু পরিষদের ১২ মেম্বারের মধ্যে সাতজন বিকল্প প্রস্তাব দেন। এতে চেয়ারম্যান মোজ্জাম্মেল হোসেন ক্ষুব্দ হয়ে ওই সাত মেম্বারকে পরিষদ থেকে বের করে দেন এবং তিনি একাই পরিষদ চালাবেন বলে ঘোষণা দেন।

জানতে চাইলে সাউথখালী ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন বলেন, আমি কাউকে পরিষদ থেকে বের করে দেইনি। তবে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করতে মেম্বারদের ভোটের প্রয়োজন নেই। আমার পছন্দের মেম্বার জাকির হোসেন হাওলাদারকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, সাউথখালীর সাত মেম্বারের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তপক্ষের সঙ্গে কথা বলে ব্যাবস্থা নেয়া হবে।


poisha bazar

ads
ads