চট্টগ্রামে শনাক্তের হার দশমিক ৫৩ শতাংশ


  • অনলাইন ডেস্ক
  • ২০ অক্টোবর ২০২১, ১২:০৮

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৮ জন। এ সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। গত মঙ্গলবার (১৯ অক্টোবর) জেলায় ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই দিন ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী জানান, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে চারজনই নগরের বাসিন্দা। আর পটিয়া ও রাঙ্গুনিয়ায় একজন করে এবং রাউজানে দুই জন করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম আজ করোনা শনাক্তের হার ০.৫৩ শতাংশ।

এদিন সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, চন্দনাইশ, বোয়ালখালী, আনোয়ারা, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯১৫ জন, বাকি ২৮ হাজার ২২১ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৫ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।


poisha bazar

ads
ads