উসকানিমূলক পোস্টের দায় স্বীকার পরিতোষের


  • অনলাইন ডেস্ক
  • ১৯ অক্টোবর ২০২১, ২২:০০

রংপুরের পীরগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করেছেন গ্রেফতার যুবক পরিতোষ সরকার। মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহীর কাছে দেওয়া জবানবন্দিতে তিনি এ দায় স্বীকার করেন।

ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে পরিতোষ সরকারকে সোমবার (১৮ অক্টোবর) রাতে জয়পুরহাট থেকে গ্রেফতার করে রংপুর জেলা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পরিতোষ সরকারকে আদালতে নিয়ে আসে পুলিশ। পরে বিকেলে তাকে আদালতে তোলা হয়। আসামি পরিতোষ সরকার ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

আদালতের পরিদর্শক গোলাম মোস্তফা বলেন, আসামি তার কর্মকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। প্রথমে তাকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে পরিতোষের বয়স ১৯ বছর। শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অন্যদিকে সহিসংতার ঘটনায় অন্য একটি মামলায় একই দিনে আরও ৪১ আসামিকে আদালতে তোলা হয়। শুনানি শেষে বিচারক ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি তিন অপ্রাপ্তবয়স্ক আসামির বিষয়ে এখনও শুনানি হয়নি।

উল্লেখ্য, গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। ফেসবুকে পোস্ট দেওয়া যুবক পরিতোষ সরকারসহ হামলার ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মঙ্গলবার বিকেলে ৩৮ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


poisha bazar

ads
ads