সাতক্ষীরায় পাচারের সময় ১৫ ময়ূর উদ্ধার, আটক ২


  • অনলাইন ডেস্ক
  • ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৯

সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের জামতলা এলাকা থেকে ১৫টি ময়ূর উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে আদালতের নির্দেশে ময়ূরগুলো বনবিভাগের কাছে হন্তান্তর করা হয়েছে।

খুলনা বন অধিদফতরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মফিজুর রহমান চৌধুরী জানান, সাতক্ষীরা সদর থানা পুলিশের কাছ থেকে ১৫টি ময়ূর জিম্মায় নেওয়া হয়েছে। বাংলাদেশ বন অধিদফতরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের অনুমতি ছাড়া ময়ূর সংরক্ষণ ও বেচাকেনার কোনো সুযোগ নেই। আদালতের নির্দেশ পেলে উদ্ধার করা ময়ূরগুলো সাফারি পার্কে রাখা হবে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, ভারতে ময়ূর পাচার হচ্ছে এমন গোপন সংবাদে পুলিশ একটি একটি সাদা মাইক্রোবাসের পিছু নেয়। সীমান্তের জামতলা এলাকার একটি আম বাগান থেকে দুজনকে আটক করা হয়।

এরপর মাইক্রোবাসটির ভেতরে সিটের নিচ থেকে ১৫টি ময়ূর উদ্ধার করা হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে ময়ূরগুলোকে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়। আটক মিন্টু খাঁ ও অর্ণব দাসকে নিয়মিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

মানবকণ্ঠ/আরআই


poisha bazar

ads
ads