ঢাকার প্রবেশ পথে চেকপোস্ট


  • রাসেল খান, তুরাগ প্রতিনিধি
  • ২৩ জুলাই ২০২১, ১৬:৩৩

করোনা সংক্রমণ রোধে ঈদের এক দিন পর অর্থাৎ আজ থেকেই কঠোর লকডাউনে গেছে সরকার। আর এ লকডাউন বস্তবায়নে প্রথম দিন সকাল থেকেই চেকপোস্ট বসিয়ে কড়াকড়ি ভাবে তদারকি করছেন স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২৩ জুলাই) ঢাকার প্রবেশ মুখ আব্দুল্লাহপুর মোড়ে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়। এছাড়াও চেকপোস্ট বসানো হয় ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের প্রবেশ পথে। আর এ স্থানগুলোতে যানবাহন ও পথচারীদের তল্লাশি করছে পুলিশ।

উত্তরা ট্রাফিক বিভাগের উপসহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) রফিকুল ইসলাম জানান, ভোর ৬টা থেকে আমাদের কঠোর তল্লাশি অব্যাহত আছে। সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত বিনা কারণে যে সব যানবাহন রাস্তায় বের হয়েছে এরকম ২০টি যানবাহনের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা ও ২০টি যানবাহন রেকার বিল (জরিমানা) করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ঈদ শেষে দুর-দুরান্ত থেকে পণ্যবাহী পরিবহন ঢাকায় প্রবেশ করছে সাধারণ মানুষ। তাদের মেধ্যে নেই স্বাস্থ্যবিধির বালাই আবার কারো মুখে নেই মাস্ক।

উত্তরা আজমপুরে ঢাকা জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, শাহরিয়ার রহমান এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় ৩৪ টি মামলা ও ৩৫ হাজার টাকা জরিমানা টাকা জরিমানা করা হয়।

মানবকণ্ঠ/আরআই

 


poisha bazar

ads
ads