দীর্ঘ ৯ বছর পর জীবিত হলেন তারা!


  • অনলাইন ডেস্ক
  • ২২ এপ্রিল ২০২১, ১৮:০৭,  আপডেট: ২২ এপ্রিল ২০২১, ১৮:৪৪

কাগজে কলমে মৃত থাকায় সব নাগরিক সুবিধা বঞ্চিত ৪ ব্যক্তি অবশেষে জীবন ফিরে পেলেন। দীর্ঘ নয় বছর পর ভোটার আইডি কার্ডে জীবিত হলেন তারা।

বৃহস্পতিবার নেত্রকোনার মদন উপজেলা নির্বাচন অফিসার মো. হামিদ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

জীবিত থেকেও যেন মৃত, নির্বাচন অফিসে একাধিকবার ধরনা দিয়েও এর কোনো সুরাহা করতে পারেনি। অবশেষে বিষয়টি সুরাহা করে মৃতদেরকে জীবিত করে দেয়া হলো। ভোটার আইডি কার্ডে মৃত থেকে জীবিতরা হলেন- আব্দুল আওয়াল, হাবিবুল রহমান, প্রভাত চন্দ্র দেবনাথ, রামকৃষ্ণ দেবনাথ।

২০১২ সালে ভোটার তালিকা হালনাগাদে তাদেরকে মৃত উল্লেখ করা হয়। এ কারণে চাকরির আবেদনের পাশাপাশি সরকারি বেসরকারি সব ধরনের সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত হয়েছিলেন। এমনকি জাতীয় পরিচয়পত্রের জন্য করোনার টিকা পর্যন্ত দিতে পারেননি তিনি। এ নিয়ে খুবই দুর্বিষহ দিন অতিবাহিত করেছিলেন তারা।

ভুক্তভোগী হাবিবুল রহমান ও আব্দুল আওয়াল জানান, ৯ বছর পর ভোটার তালিকায় মৃত থেকে জীবিত হয়েছি। আমরা খুবই খুশি। এখন থেকে ভোটাধিকার প্রয়োগসহ নাগরিক সকল সুবিধা পাব। তবে আমাদেরকে যারা ভোটার তালিকায় মৃত বানিয়েছে তদন্ত সাপেক্ষে তাদের সুষ্ঠু বিচার দাবি করছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার মো. হামিদ ইকবাল বলেন, ভোটার তথ্য সংগ্রহকারী এবং তথ্য প্রদানকারীদের জন্য এমন জটিলতার সৃষ্টি হয়েছিল। আমি এই কর্মস্থলে নতুন যোগদান করেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করলে বুধবার তাদের মৃত আইডি কার্ড থেকে জীবিত সংশোধন হয়েছে।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads