কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ


  • ২০ এপ্রিল ২০২১, ১৭:৫৯

দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে যখন ধান কাটা-মাড়াইয়ের শ্রমিক সংকট দেখা দিয়েছে, ঠিক তখন কৃষকের লোকসান কমানোর জন্য গরিব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২০ এপ্রিল) ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের দারখি গ্রামের বিল থেকে কৃষক খলিল সরদারের প্রায় দুই বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দিয়েছেন সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জাম লুসান। ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খলিল সরদার।

ছাত্রলীগ নেতাকর্মীরা বলেছেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষক ভালো থাকলে দেশ ভালো থাকবে। তাই এই উপজেলার যেসব এলাকায় পাকা ধান রয়েছে এবং যারা শ্রমিক পাচ্ছে না আমরা চেষ্টা করছি সেসব কৃষকের পাশে থাকার।

কৃষক খলিল সরদার বলেন, করোনা ভাইরাসের কারণে ধান কাটার জন্য কোনো শ্রমিক পাচ্ছিলাম না। এ নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। এমন সময় ছাত্রলীগের ভাইয়েরা কষ্ট করে আমার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা অহিদুজ্জাম লুসান বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় আমি, সদর উপজেলা ছাত্রলীগের নেতা শেখ মঈন, বাসন্ডা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি দোলন বিশ্বাসসহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। করোনার কারণে আমাদের এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন, সেজন্য কাজ করা হচ্ছে।’

কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তার পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন অহিদুজ্জাম লুসান।



poisha bazar

ads
ads