আশুলিয়ায় শেষ হলো সাংবাদিকতার প্রশিক্ষণ


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৩ এপ্রিল ২০২১, ১৬:১৩

সাভার ও আশুলিয়ায় সংগঠনের বাইরে কর্মরত সাংবাদিকদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে আশুলিয়া প্রেস ক্লাব কর্তৃিক আয়োজিত চারদিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শেষ হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) রাত ৮ টায় চার দিনের শেষ দিনে কর্মশালার মাধ্য দিয়ে আশুলিয়া প্রেস ক্লাবের হল রুমে শেষ হয় এই আয়োজন।

এতে সময় টেলিভিশনের প্রশিক্ষক ইমদাদুল হক ছাড়াও স্বনামধন্য সাংবাদিকবৃন্দ, আইনজীবী ও শ্রমিক নেতা প্রশিক্ষক হিসেবে অংশ নেন। এ প্রশিক্ষণে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন।

চার দিনের বুনিয়াদি প্রশিক্ষণে সাংবাদিকতা, তথ্য সংগ্রহ, প্রতিনিধিদের সমস্যা, সাংবাদিকদের নীতি নৈতিকতা, সাংবাদপত্রে বাংলা ভাষার ব্যবহার, রিপোর্ট লেখার কৌশলসহ সাংবাদিকতার বিভিন্ন বিষয়াদি প্রশিক্ষণ দেওয়া হয় ।

এ কর্মশালার সমন্নয় করেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্ট্যাফ রিপোর্টার মোজাফফর হোসেন জয়। তিনি বলেন, মফস্বল সাংবাদিকতা সম্পর্কে নৈতিক ধারণা এবং বস্তু নিষ্ট সাংবাদিকতার বিকাশের ক্ষেত্রে যারা প্রেস ক্লাব এবং তার বাইরে কর্মরত রয়েছেন তাদেরকে সমূক্ষ ধারণা দেওয়াটাই ছিলো এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য। আশুলিয়া প্রেস ক্লাবের সদস্য নিয়োগ প্রক্রিয়ার এটি একটি অংশ। যারা নতুন সদস্যের জন্য আবেদন করেছে। তার সংখ্যা মোট ৬৯ জন। তাদেরকে নিয়েই এই আয়োজন।

মানবকণ্ঠ/এমএ






ads
ads