লকডাউন: সাভারে দ্বিতীয় দিনে সড়ক অবরোধ ব্যবসায়ীদের


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৭ এপ্রিল ২০২১, ১৫:১১

স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার দাবিতে দ্বিতীয় দিনের মতো আজো সাভারে মানবন্ধনসহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ববসায়ীরা। এসময় ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় আধঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল ও পরিস্থিতি স্বাভাবিকে আসে।

বুধবার (৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে স্থানীয় ব্যবসায়ীরা।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন, সাভার শিল্পাঞ্চলের সকল পোশাক কারখানা চালু রয়েছে। ফলে এই অঞ্চলে লকডাউনের তেমন কোনো প্রভাব পড়েনি। প্রায় সব কিছু স্বাভাবিক রয়েছে দাবি করে ব্যবসায়ীরা অতিদ্রুত সাভারের বিপনী বিতানসহ সকল মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়ার দাবি জানান। এসময় তারা আরো বলেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হলে তাদের লাখ লাখ টাকা আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে।

এদিকে, ব্যবসায়ীদের সড়ক অবরোধসহ বিক্ষোভের খবরে সাভার মডেল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের আশ্বাস ও বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।

এ বিষয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads