সিংগাইরে ছাত্রলীগ নেতা মিরু হত্যা, বিচারের দাবিতে মানববন্ধন


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ মার্চ ২০২১, ১৯:১০,  আপডেট: ০৪ মার্চ ২০২১, ১৯:৪৭

মানিকগঞ্জের সিংগাইর ডিগ্রী কলেজের ভিপি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের সামনে ভাষা শহীদ রফিক সড়কে কর্মসূচি পালিত হয়।

উপজেলা ছাত্রলীগের আয়োজনে এ প্রতিবাদ সভায় আওয়ামীলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের সহস্রধিক লোক অংশ নেন। উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শাহীনুর রহমান শাহীনের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান, নব-নির্বাচিত পৌর মেয়র আবু নাঈম মোঃ বাশার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ শহিদুর রহমান শহিদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদরীন সুমি ও নিহত মিরুর বড় ভাই মোঃ রেজাউল করিম হিরু।

বক্তারা, ছাত্রলীগ নেতা মিরু হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে হত্যাকারী সিংগাইর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা মোঃ দুলাল ও উপজেলা সড়ক পরিবহণ শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন আঙ্গুরসহ সকল আসামী এবং ইন্ধন দাতাদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে ছাত্রলীগ কর্মীরা তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বিশেষ মোনাজাত করেন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত সোমবার (১ মার্চ) দিবাগত গভীর রাতে ভিপি ফারুক হোসেন মিরু উপজেলা চত্বর সংলগ্ন বিএডিসি গোডাউনের উত্তর পাশের রাস্তায় হামলার শিকার হন। মঙ্গলবার (২ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকাস্থ পঙ্গু হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে থানায় মামলা হয়। পুলিশ এজাহার ভূক্ত ৩ জনকে গ্রেফতার করেন।






ads
ads