• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১
  • ই-পেপার

নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার


poisha bazar

  • মানবকণ্ঠ প্রতিনিধি
  • ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০

চট্টগ্রামের আনোয়ারায় নিখোঁজ সেনাসদস্য আসিফ হোসাইন নিশান (২০) মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) বেলা ১১ টা ৫৫ মিনিটে বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়ার শঙ্খ নদী থেকে ২০ জন ডুবুরি দলের সদস্যরা টানা ১৯ ঘন্টা চেস্টা চালিয়ে নদীর তলদেশ থেকে উদ্ধার করতে সক্ষম হন। 

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফরিদ আহমদ  জানান, সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সহকর্মী সঙ্গে গোসল করতে নামেন বিএমএর ক্যাডেট আসিফ। এরপর তিনি নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়। এর সঙ্গে যোগ দেন বাংলাদেশ সেনা বাহিনী, নৌ-বাহিনী ও  কোস্টগার্ডের টিম। মঙ্গলবার বেলা ১১ টা ৫৫ মিনিটে আমাদের একজন ডুবুরি মরদেহটি খুঁজে পান। মরদেহ উদ্ধার করে সেনাবাহিনীর কাছে হস্থান্তর করা হয়েছে।

নিখোঁজ সেনা সদস্য আসিফ হোসাইন নিশান চট্টগ্রামের মিরশরাই গ্রামের আনোয়ারুল হক-এর একমাত্র পুত্র। সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছেন। তাঁর পিতা আর্মির ইউডিসির রের্কড শাখার কর্মকর্তা। পরিবারের সঙ্গে থাকেন নগরীর হালিশহরে।

সেনা সদস্য আসিফ হোসাইন নিশানের খালতো ভাই আবদুল্লাহ্ আল মাহমুদ জানান, পরিবারের দুই বোন ও একমাত্র ছেলে সে। দেড় বছর আগে বাংলাদেশ সেনা বাহিনীতে যোগদান করেন। মঙ্গলবার আসরের নামাজের পর হালিশহর ক্যান্টনমেন্ট মাঠে ও এশার নামাজের পর মিরশরাই নিজ গ্রামে বাড়িতে নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মানবকণ্ঠ/এমএ






ads
ads